অন্ধকার যুগে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে সরকার উৎখাতের ষড়যন্ত্র চলছে : প্রধানমন্ত্রী

54
মি. মান্না, ড. কামাল হোসেন, কমিউনিস্ট পার্টি ও বাম দলগুলোও আওয়ামী লীগ সরকারকে উচ্ছেদ করার আন্দোলন গড়ে তুলতে বিএনপি-জামাত জোটের সঙ্গে জড়িয়ে পড়েছেন।
মি. মান্না, ড. কামাল হোসেন, কমিউনিস্ট পার্টি ও বাম দলগুলোও আওয়ামী লীগ সরকারকে উচ্ছেদ করার আন্দোলন গড়ে তুলতে বিএনপি-জামাত জোটের সঙ্গে জড়িয়ে পড়েছেন।

দেশের মানুষকে আবারও অন্ধকার ও দুর্দশার যুগে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে সরকার উৎখাতের ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি ও জামায়াত জোটের মদদে কয়েকটি রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, মি. মান্না, ড. কামাল হোসেন, কমিউনিস্ট পার্টি ও বাম দলগুলোও আওয়ামী লীগ সরকারকে উচ্ছেদ করার আন্দোলন গড়ে তুলতে বিএনপি-জামাত জোটের সঙ্গে জড়িয়ে পড়েছেন।

সরকার উৎখাতের এই ষড়যন্ত্র কেন চলছে তার কারণ জানতে চেয়ে শেখ হাসিনা প্রশ্ন করেন, কী কারণে তারা সরকারকে উচ্ছেদ করতে চায়? আসলে জনগণকে এই সরকার যেসব সুযোগ সুবিধা দিচ্ছে তা থেকে বঞ্চিত করতে চায় তারা। এটাই কি তাদের আসল উদ্দেশ্য?

প্রধানমন্ত্রী গণভবন থেকে বাংলাদেশ কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার, ২০ এপ্রিল কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত সপ্তাহব্যাপী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের কতিপয় রাজনৈতিক নেতা দেশের সংকটপূর্ণ মুহূর্তে কখনোই জনগণের পাশে থাকেন না। জনগণের পাশে দাঁড়ানোর পরিবর্তে তারা অনেক বেশি ব্যস্ত থাকেন সরকার পতনের আন্দোলন গড়ে তুলতে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ২০০৮ সালে নির্বাচনী ইশতেহার দিয়েছে ও নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় এসেছে। ওই ইশতেহারে আমরা রূপকল্প-২০২১ ঘোষণা করেছিলাম। আমরা আমাদের দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে পেরেছি। এসময়
বারবার নির্বাচিত করায় দেশের জনগণের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন আওয়ামী লীগ সভাপতি।

শেখ হাসিনা প্রশ্ন তোলেন, তারা (সরকার উৎখাতের ষড়যন্ত্রকারীরা) কি দেশের এই ক্রমোন্নয়ন পছন্দ করছে না? মনে হচ্ছে, সেজন্যই তারা এই সরকারের উচ্ছেদ ঘটাতে চায়। সরকার দেশের জনগণের ভাগ্য উন্নয়নের জন্য পদক্ষেপ গ্রহণ করেছে। তৃণমূল পর্যায়েও গ্রামীণ এলাকার মানুষ তাদের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে গৃহীত সরকারের পদক্ষেপের সুফল পাচ্ছে। এজন্যই তাদের শেখ হাসিনা সরকারকে উৎখাত করা প্রয়োজন। তাদের কাছে আমার প্রশ্ন, আমাদের অপরাধটা কি?