Logo
মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

অবৈধভাবে ভারতে কাজ করতে গিয়ে ১২ বাংলাদেশি আটক

প্রকাশের সময়: ৪:০০ পূর্বাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ৩, ২০১৭

বৈধ কাগজপত্র ছাড়াই কাজের সন্ধানে ভারতে প্রবেশের অভিযোগে ১২ বাংলাদেশিকে আটক করেছে পশ্চিমবঙ্গের পুলিশ। আজ সোমবার সকালে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার বসিরহাট মহকুমার মিনাখা থেকে আটক করা হয় তাঁদের।

আটক বাংলাদেশিরা হলেন মোহাম্মদ উজ্জ্বল, রফিকুল, লক্ষণ আহমেদ, জাকির,  নইদ হোসেন, সুজন, আব্দুল জলিল, সোহেল রানা, সালাউদ্দিন মোল্লা, মনিরুল ইসলাম, সাদ্দাম হোসেন ও সাইন গাজী। তাঁদের বাড়ি সাতক্ষীরা, যশোর ও খুলনা জেলায়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, রোববার রাতে দালালের সাহায্য নিয়ে বসিরহাটের ঘোজাডাঙ্গা সীমান্ত দিয়ে ওই ১২ বাংলাদেশি ভারতে প্রবেশ করেন। পরে পশ্চিমবঙ্গের বসিরহাট থেকে কলকাতায় প্রবেশ করার জন্য সুন্দরবন সংলগ্ন মিনাখায় চলে যান। পুলিশের চোখ ফাঁকি দিয়েই তাঁরা এই দীর্ঘ পথে যাত্রা শুরু করেন। মিনাখায় গিয়ে ওই দালালের আস্তানায় তাঁরা রাতও কাটান। পরে আজ সকালে কলকাতায় আসার বাস ধরার জন্য মিনাখা বাজারে অপেক্ষা করছিলেন। এমন সময় একসঙ্গে ১২ জন বাংলাদেশিকে দেখে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। পরে তারাই খবর দেয় মিনাখা থানা পুলিশকে। কিছুক্ষণের মধ্যেই পুলিশ সেখানে গিয়ে ওই ১২ জনের কাছে ভারতে প্রবেশের বৈধ কাগজপত্র না পাওয়ায় তাঁদের আটক করে।

মিনাখা থানার পুলিশ আধিকারিক শুভ্রজ্যোতি স্যান্যাল জানান, আটক বাংলাদেশিদের  কাছে ভারতে প্রবেশের বৈধ কাগজপত্র ছিল না। তারা ভারতে কাজের খোঁজে এসেছিলেন। তাঁদের কাছ থেকে কয়েকটি ব্যাগ উদ্ধার করা হয়েছে।

Read previous post:
সাবধান! ফয়েল ব্যবহারে শরীরে বাসা বাঁধছে মারণ রোগ, বলছে গবেষণা

রেস্তোরাঁ থেকে বাড়ির হেঁসেল, প্রতিদিনই কি ব্যবহার করছেন অ্যালুমিনিয়ামের ফয়েল। কিন্তু জানেন কি, এই ফয়েলই ডেকে আনছে সমূহ বিপদ। আপনার...

Close

উপরে