Logo
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্ববিদ্যালয়ে পড়তে চায় সবজী বিক্রেতা : নূর নবী

প্রকাশের সময়: ৬:২৬ অপরাহ্ণ - সোমবার | ডিসেম্বর ২৬, ২০১৬
Uncategorized |

তৃতীয় মাত্রা:

কাজী নজরুল ইসলাম,ফেনী: ফেনী পাইলটে ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষায় মেধা স্থান পেয়েছে। পিতার সাথে গ্রামে গ্রামে  ভ্যানগাড়ীতে সবজী বিক্রি করে নূর নবী। সহায় সম্বল বলতে তাদের কিছুই নেই। থাকে ঝুপড়ী ঘরে। কিন্তু পড়ালেখায় খুবই মেধাবী। প্রাইভেট শিক্ষকতো দূরেরই কথা। অভাবের তাড়নায় নিয়মিত স্কুলে না গিয়ে পিতাকে সবজী বিক্রিতে সাহায্য করে। খাওয়া হয়না তিন বেলা পেটপুরে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ফেনী পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এবারের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান পেয়েছে।
অসহায় নূর নবী ফেনী সদর উপজেলার ফতেহপুরে এক চিলতে ভাড়া বাসায় পিতা মাতার সাথে বসবাস করে। পিতা আবদুল ওহাব পেশায় দিন মজুর। ভোরে সবজী বিক্রি করে, দিনে অন্যের জমিতে বদলা দেয়। মা কহিনুর বেগম ঝিয়ের কাজ করে।
নূর নবী স্থানীয় ফতেহপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণিতে সমাপনী দিয়েছে। তার ছোট বোনও খুবই মেধাবী। তাদের ঝুপড়ী ঘরে গিয়ে দেখা যায়, পড়ার টেবিল নেই, নেই প্রয়োজনীয় খাতা কলম।নূর নবীর পিতা আবদুল ওহাব শংকিত কিভাবে ছেলেকে পড়ালেখা করাবে। নূর নবীর ইচ্ছা সে পড়ালেখা করে বিশ্ববিদ্যালয় পযর্ন্ত যেতে চায়। মেধাবী নূর নবীকে সহায়তা করতে তার পিতা সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন।

 

Read previous post:
মেহেরপুর শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

তৃতীয় মাত্রা: মাহবুব হাসান টুটুল,গাংনী (মেহেরপুর)প্রতিনিধিঃ সদর উপজেলার জাতীয় স্কুল ও মাদ্রাসা সমিতির উদ্যোগে সদর উপজেলা পর্যায়ে ৪৫তম শীতকালীন ক্রিকেটে...

Close

উপরে