Logo
শুক্রবার, ০৫ মার্চ, ২০২১ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মিয়ানমারে কারাভোগ শেষে দেশে ফিরেছেন ২৪ বাংলাদেশি নাগরিক

প্রকাশের সময়: ৫:৩৮ অপরাহ্ণ - মঙ্গলবার | ফেব্রুয়ারি ২৩, ২০২১

তৃতীয় মাত্রা

মিয়ানমারে বিভিন্ন মেয়াদে কারাভোগ শেষে দেশে ফিরেছেন ২৪ বাংলাদেশি নাগরিক। ফেরত আসাদের মধ্যে টেকনাফের বাসিন্দা ১২ জন, রাঙামাটির ৮ জন, বান্দরবানের ৩ জন ও রাজশাহীর ১ জন।

মিয়ানমারে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে এক পতাকা বৈঠক শেষে মঙ্গলবার দুপুরে তাদের বিজিবি’র কাছে হস্তান্তর করা হয়।

বিজিবি জানায়, মঙ্গলবার সকালে টেকনাফস্থ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খানের নেতৃত্বে ৯ সদস্যবিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি মিয়ানমার যায়। এরপর মিয়ানমারের অভ্যন্তরে ১ নং এন্ট্রি/এক্সিট পয়েন্টের মংডুতে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মিয়ানমারের ৭ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্বে দেন ৪ নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের লে. কর্নেল জো লিং অং।

বাংলাদেশি বেশকিছু নাগরিক বিভিন্ন সময় অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে যায়। এ অপরাধে মিয়ানমারের বিজিপি তাদের আটক করে। পতাকা বৈঠকের পর সাজাভোগ করা ২৪ জনকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়। দুপুর ২টায় দিকে বাংলাদেশের প্রতিনিধিদল ২৪ জনকে নিয়ে টেকনাফ জেটিঘাটে ফেরত আসে।

এই ২৪ জনকে পুলিশের সহায়তায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সমন্বয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা নেয়া হয়েছে। কোয়ারেন্টাইন শেষে পুলিশের মাধ্যমে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানায় বিজিবি।

Read previous post:
রায়পুরে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

তৃতীয় মাত্রা মোঃ গিয়াস উদ্দীন মহব্বত, রায়পুর : নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সংবাদকর্মী বুরহান...

Close

উপরে