Logo
শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সেনাবাহিনী : সেনা প্রধান

প্রকাশের সময়: ৪:১০ অপরাহ্ণ - বুধবার | নভেম্বর ২৪, ২০২১

 তৃতীয় মাত্রা
আফরোজা ইয়াসমিন, নাটোর ব্যুরো চীফ : সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা, দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সেনাবাহিনী। দেশ ও জাতি গঠনে বাংলাদেশ সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
বুধবার সকালে নাটোর দয়রামপুর কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং এর প্যারেড গ্রাউন্ড অনুষ্ঠানে সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স এর ৮ম কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
অভিষেক অনুষ্ঠানে কোর অব ইঞ্জিনিয়ার্স এর জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাষ্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে ‘কর্নেল র‌্যাংক ব্যাজ’ পরিয়ে দেন। প্যারেড স্কয়ারে পৌঁছলে সেনাবাহিনী প্রধানকে আনুষ্ঠানিক অভিবাদন জানানো হয় এবং কোর অব ইঞ্জিনিয়ার্স এর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে।
সেনাবাহিনী প্রধান আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী অভ‚তপূর্ব আধুনিকায়নের মাধ্যমে দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী এখন বিশ্বের এক নম্বর শান্তিরক্ষী বাহিনী হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে শান্তি স্থাপনে কাজ করছে এবং সকলের নিকট প্রশংসিত। সেনাবাহিনী প্রধান মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী কোর অব ইঞ্জিনিয়ার্স এর বীর শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করেন। পরে সেনাবাহিনী প্রধান কোর অব ইঞ্জিনিয়ার্স এর বাৎসরিক সম্মেলনে যোগ দেন। এ সময় উপস্থিত সকল ইঞ্জিনিয়ার্স ইউনিটের অধিনায়ক এবং কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্যে সেনাবাহিনী প্রধান কোর অব ইঞ্জিনিয়ার্স এর গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলার আহবান জানান।
অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও কোর অব ইঞ্জিনিয়ার্স এর উর্ধ্বতন কর্মকর্তা এবং বগুড়া এরিয়ার বিভিন্ন পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
Read previous post:
রামগঞ্জের নোঁয়াগাও ইউপিতে নৌকা প্রতীকের পক্ষে উঠান বৈঠক

তৃতীয় মাত্রা সাখাওয়াত হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ রামগঞ্জ উপজেলার ২নং নোঁয়াগাও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী মোঃ সোহেল পাটোয়ারীকে...

Close

উপরে