Logo
শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাবির ‘গ’ ইউনিটের ফল পুনঃনিরীক্ষার আবেদন শুরু

প্রকাশের সময়: ১২:০৬ অপরাহ্ণ - বুধবার | নভেম্বর ২৪, ২০২১

তৃতীয় মাত্রা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে যারা প্রত্যাশিত ফলাফল পাননি, তাদের ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বুধবার (২৪ নভেম্বর) থেকে ১ হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিসে ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত এই আবেদন করার সুযোগ থাকছে।
একইসঙ্গে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ কোটায় আবেদনকারীদেরও আজ (২৪ নভেম্বর) থেকে ৩০ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং উক্ত সময়ের মধ্যে অফিসে জমা দিতে হবে।

এছাড়া মেধাক্রম ১ থেকে ১২৫০ পর্যন্ত শিক্ষার্থীদেরকে আগামী ২৮ নভেম্বর বিকাল ৩টা থেকে ৫ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ২৭ হাজার ৩৭৪ জন। এর মধ্যে অংশগ্রহণ করেছেন ২৩ হাজার ৩৪৭ জন। পাস করেছেন ৫ হাজার ৭৯ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ২১ দশমিক ৭৫ শতাংশ। বাকি ৭৮ দশমিক ২৫ শতাংশ শিক্ষার্থীই ফেল করেন।

 

Read previous post:
নড়াইলে শীতের আগমনীতে লেপ-তোশক তৈরির দুম

তৃতীয় মাত্রা উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি : নড়াইল জেলায় শীতের আগমনীতে ধুম পড়েছে লেপ-তোশক তৈরির। লেপ-তোশকের কারিগরেরা এখন ব্যস্ত...

Close

উপরে