Logo
শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মালয়েশিয়া প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৯৫.৬ শতাংশ টিকা সম্পূর্ণ

প্রকাশের সময়: ১০:৫৯ পূর্বাহ্ণ - রবিবার | নভেম্বর ২১, ২০২১

তৃতীয় মাত্রা
এম এ আবির, মালয়েশিয়া প্রতিনিধি,     মালয়েশিয়া জাতীয় টিকাদান কর্মসূচীর শতভাগ সফল হতে আর মাএ কয়েক পারসেন্ট বাকি। গতকাল পযন্ত দেশটির প্রাপ্ত বয়স্ক  মোট  জনসংখ্যার ৯৫.৬ শতাংশ বা ২২,৩৭৯,৬২৬ জন কোভিড-১৯  টিকা সম্পূর্ণ করেছেন।
মালয়েশিয়া স্বাস্থ্য মন্ত্রনালয়ের  অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত তথ্যের ভিত্তিতে দেশটির প্রাপ্ত বয়স্ক জনসংখ্যার মোট ৯৭.৮ শতাংশ বা ২২,৯০৬,২৫৮ জন ব্যক্তি কোভিড-১৯  ভ্যাকসিন অনন্ত একটি ডোজ পেয়েছেন। ইতিমধ্যে, ১২বছর বয়স থেকে ১৭ বছর বয়সী কিশোর জনসংখ্যার ৮৭.৪ শতাংশ বা ২,৭৫১,০৯২ ব্যক্তি ১টি ডোজ  ভ্যাকসিন পেয়েছেন। এবং ৮২.১ শতাংশ বা ২,৫৮৪,৬১২ জন   কিশোর জনসংখ্যার ডাবল ডোজ সম্পূর্ণ করেছেন।
গতকাল মোট ১০৫,১০৩ জনকে টিকা দেওয়া হয়েছে, যার মধ্যে ১৬,৮৪৮ টি ২য় ডোজ এবং ৬,৫৪৯ টি ১ম ডোজ এবং ৮১,৭০৬ টি বুস্টার ডোজ ছিল।
সর্বশেষ ন্যাশনাল কোভিড-১৯ ইমিউনাইজেশন প্রোগ্রাম ( পিআইসিকে)  এর অধীনে বিতরণ করা ভ্যাকসিনের সংখ্যা দাড়িয়েছে ৫১,৮৪২,৩৮৬ জন। জাতীয় টিকাদান কর্মরসূচী আওতায়ধীন চলতি মাসে শুরু হওয়া বুস্টার ডোজ গতকাল পযন্ত সংখ্যা দাঁড়িয়েছে  ১,৪০৭,৭৬২ জন।
এই জাতীয় টিকাদান কর্মসূচী চলতি বছরের ৩১ শে ডিসেম্বর পর্যন্ত চলবে।  এই সময়সীমার মধ্যেই ডাবল ডোজ ও বুস্টার ডোজ এর কার্যক্রম সফলভাবে সম্পূর্ণ করবেন বলে আশাবাদী স্বাস্থ্য মন্ত্রনালয়।
 গতকাল ২৪ ঘন্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়েছে ৫,৮৫৬ জন, এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪,৯৭০ জন।
Read previous post:
নবাবগঞ্জে ইউপি নির্বাচনে প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

তৃতীয় মাত্রা হাসিম উদ্দিন নবাবগঞ্জ, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুরের নবাবগঞ্জে ২৮  নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে পুরোদমে চলছে প্রার্থীদের...

Close

উপরে