Logo
শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রূপগঞ্জে জাল দলিল চক্রের ৫ সদস্যের নামে মামলা, গ্রেফতার ১

প্রকাশের সময়: ৪:৩৯ অপরাহ্ণ - শুক্রবার | নভেম্বর ১৯, ২০২১

তৃতীয় মাত্রা

আবু কাওছার মিঠু, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে জাল দলিল চক্রের পাঁচ সদস্যের নামে মামলা দায়ের করা হয়েছে। জালিয়াত চক্রের মূল হোতা প্রতারক বোরহান মোল্লাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বোরহান মোল্লা (৩২) মর্তুজাবাদ গ্রামের মৃত নুরুল ইসলাম মোল্লার ছেলে। ১৮ নভেম্বর বৃহস্পতিবার রাতে রূপগঞ্জ উপজেলা ভুমি অফিসের নাজির কাম—ক্যাশিয়ার নাসির উদ্দিন আহম্মেদ বাদী হয়ে ৫ জনকে এজাহার নামীয় আসামী করে রূপগঞ্জ থানার মামলাটি দায়ের করেন। মামলা নং (৩৬)।

মামলার এজাহার থেকে জানা যায়, প্রতারক বোরহান মোল্লা গত১৮ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে গোলাকান্দাইল ইউনিয়নের আমলাবো মৌজাস্থিত খতিয়ান নং সাবেক ১৩৮/১নং, সিএস১০২, এসএ ২৩৭, আরএস ৩৯৮নং, খারিজা খতিয়ান নং ৬০৩৮, জোত নং ৬০৩৭ খতিয়ানভুক্ত। দাগ নং সিএস ও এসএ ৮৭৩, আরএস ১৩০৭ নং দাগে ১৪.৫০ ভুমি হইতে ১৪ শতাংশ ভুমি প্রতারক চক্রের আরেক সদস্য দলিল গ্রহিত্রী মোসাঃ শিউলী আক্তারের নামে সৃজনকৃত ১৭১৯/২০২০ইং নং সাফকবলা দলিলমূলে সহকারী কমিশনার ভুমি অফিসে নামপত্তন করার জন্য দাখিল করে। প্রতারক বোরহান মোল্লার দাখিলকৃত দলিলটি সন্দেহ হলে রূপগঞ্জ সাব রেজিস্টি্র অফিসে যাচাই করা হয়। দলিলটি সৃজনকৃত প্রমানিত হয়। প্রতারক বোরহান মোল্লা কৌশলে ভুমি অফিস থেকে পালিয়ে যায়। পরে ১৮ নভেম্বর রাত সাড়ে আটটার দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রট সহকারী কমিশনার (ভুমি) আতিকুল ইসলামের নেতৃত্বে রূপগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে মর্তুজাবাদ এলাকা থেকে প্রতারক চাক্রের মূল হোতা বোরহান মোল্লাকে গ্রেফতার করা হয়। এসময় চক্রটির আরেক সদস্য সফিউল্লাহ পালিয়ে যায়।

পরে গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ করা হলেতার সহযোগী ভুলতা ইউনিয়নের নাহাটি এলাকার আবুল হাসেম মাওলানার ছেলে ছেলে মোঃ সফিউল্লাহ (৩৩), গোলাকান্দাইল ইউনিয়নের মৃত আলী মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৩৫), সাওঘাট এলাকার দলিল লিখক নাজমুল হক সনদ নং ২৮৫ ও ভুয়া দলিল গ্রহিত্রী শিউলী আক্তার কথা স্বীকার করেন।

রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভুমি আতিকুল ইসলাম বলেন, ভুয়া দলিল প্রতারকদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে। এ ঘটনায় আমাদের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ জানান, প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃতকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

Read previous post:
নড়াইলের কালিয়ায় পুলিশের মতবিনিময় সভা

তৃতীয় মাত্রা উজ্জ্বল রায়, নড়াইল থেকে : নড়াইল জেলার কালিয়া উপজেলার আসন্ন ১০ নং পহরডাঙ্গা ইউনিয়ন নির্বাচন। পহরডাঙ্গা ইউনিয়ন পরিষদ...

Close

উপরে