Logo
শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বে আরও গভীরতা চায় যুক্তরাজ্য

প্রকাশের সময়: ৭:৪১ অপরাহ্ণ - বুধবার | নভেম্বর ১৭, ২০২১

তৃতীয় মাত্রা

বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের পরিধি এবং গভীরতা আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। সেই লক্ষ্যে এবারের কপ-২৬ সম্মেলনে গিয়ে জলবায়ু ইস্যু ছাড়াও বাণিজ্য, বিনিয়োগ, ভ্যাকসিন, কূটনীতি, রোহিঙ্গা সংকট ও অন্যান্য দ্বিপাক্ষিক গুরুত্বপূর্ণ বিষয়ে বরিস জনসনের সঙ্গে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান শেখ হাসিনা। বিশ্ব জলবায়ু সম্মেলনে অংশগ্রহণ পরবর্তী দেশে ফিরে এ সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, কপ-২৬ সম্মেলনের দ্বিতীয় দিনে (২ নভেম্বর) সম্মেলনের সভাপতি অলোক শর্মার সঙ্গে আমার দ্বিপাক্ষিক বৈঠক হয়। তিনি জলবায়ু মোকাবিলায় আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন। একই দিনে ইউএন উইমেনের সহযোগিতায় স্কটল্যান্ডের মন্ত্রী স্টারজন নিকোলার আয়োজিত উইমেন্স অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ ইভেন্টে অংশগ্রহণ করি। সেখানে নিউজিল্যান্ড ও বারবাডোজের প্রধানমন্ত্রী অংশ নেন।
প্রধানমন্ত্রী বলেন, ওই ইভেন্টে আমি বিশ্ব জলবায়ুতে নারীদের অংশগ্রহণ নিয়ে আরও জোর দেই। পরে স্কটল্যান্ডের মন্ত্রী স্টারজন নিকোলারের সঙ্গে বৈঠক হয়। তিনি বাংলাদেশের জলবায়ু নিয়ে পদক্ষেপের প্রশংসা করেন। এরপর আমি যুক্তরাজ্যের প্রিন্স জন চার্লসের সঙ্গে বৈঠক করি।

Read previous post:
দেশে করোনায় আরও ৬ জনের মৃত্যু

তৃতীয় মাত্রা দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২ পুরুষ এবং ৪ জন নারী।...

Close

উপরে