Logo
শুক্রবার, ০৫ মার্চ, ২০২১ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

একুশের পথ ধরেই আমরা আত্মপরিচয়ের অধিকার অর্জন করেছি : রওশন এরশাদ

প্রকাশের সময়: ৫:৩৯ অপরাহ্ণ - শনিবার | ফেব্রুয়ারি ২০, ২০২১

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বাংলাভাষীসহ সব ভাষাভাষী জাতিগোষ্ঠীর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) এক বাণীতে তিনি এ অভিনন্দন জানান। বাণীতে রওশন এরশাদ বলেন, একুশের পথ ধরেই আমরা স্বাধীনতা, সার্বভৌমত্ব, লাল সবুজের পতাকা আর আত্মপরিচয়ের অধিকার অর্জন করেছি। তাই গৌরবোজ্জ্বল প্রেরণার মহিমান্বিত আর চেতনা শানিত করার শক্তি হলো একুশে ফেব্রুয়ারি।

বিরোধীদলীয় নেতা বলেন, বাঙালির ভাষা, সাহিত্য, সংস্কৃতি তথা যা কিছু মহান সবকিছুতেই একুশের চেতনা বিদ্যমান। বাঙালি জাতিসত্বা বিকাশের যে সংগ্রামের সূচনা হয়েছিল, মুক্তিযুদ্ধের গৌরবময় পথবেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্যদিয়ে তা চূড়ান্ত পরিণতি লাভ করে।

ভাষা আন্দোলনে শহীদদের অম্লান স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশবাসীকে সব ভেদাভেদ ভুলে দেশমাতৃকার সেবায় কাজ করার আহ্বান জানান।

Read previous post:
ধামরাই উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ টিকার রেজিষ্ট্রেশন করলেন

তৃতীয় মাত্রা ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ঢাকার ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক তৃতীয় মাত্রা...

Close

উপরে