Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তি চরমে

প্রকাশের সময়: ২:২২ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১

তৃতীয় মাত্রা

মইনুল হক মৃধা,গোয়ালন্দঃ ২১ জেলার প্রবেশদ্বার হিসাবে খ্যাত দৌলতদিয়ার-পাটুরিয়া ঘাটের ৫ নং পন্টুনে ফেরি আমানত শাহ ডুবে যাওয়ায় পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটের উভয় প্রান্তে এখন নদী পারের জন্য অপেক্ষায় রয়েছে শত শত যানবাহন।
৮-১০ ঘণ্টা ধরে মহাসড়কে অপেক্ষা করেও এ সকল ট্রাকের চালকরা ফেরির দেখা পাচ্ছেন না। তবে উভয় প্রান্তের ঘাট কর্তৃপক্ষ বলছেন- ফেরি ডুবে যাওয়ার ঘটনায় কোন প্রভাব পড়েনি ফেরি চলাচলে। স্বাভাবিক রয়েছে ফেরি চলাচল।
সরজমিনে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৯ টার দিকে দৌলতদিয়া ঘাট ঘুড়ে দেখা যায়, রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে কার্ভাড ভ্যান ও পণ্যবোঝাই ট্রাকের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। সকাল থেকেই দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী ট্রাক ও কার্ভাড ভ্যানসহ অন্যান্য জেলামুখী গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে। এছাড়াও বুধবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় আমানত শাহ ফেরি ডুবির ঘটনার পর থেকে ঘাট এলাকায় যানবাহনের সারি বৃদ্ধি পেয়েছে। বর্তমানে দৌলতদিয়া প্রান্তে প্রায় ৩ থেকে ৪ শত ট্রাক নদী পারের জন্য অপেক্ষা করছে।
যশোর থেকে আসা কার্ভাড ভ্যান চালক জয়েল শেখ বলেন, গতকাল সন্ধ্যায় গোয়ালন্দ মোড়ে ট্রাকের সিরিয়ালে থাকি। এরপর আজ সকাল ৮ টার দিকে ঘাটের উদ্দেশ্যে রওনা হলেও আমি যেখানে আছি এখান থেকে ঘাট অনেক দূর গোয়ালন্দ ইউনিয়ন পরিষদের পাশে রয়েছি। জানিনা কখন ফেরির দেখা পাবো আর কখন ঢাকা পৌঁছাবো।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ছোট-বড় মিলে মোট ১৮টি ফেরি চলাচল করছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কার্যালয় (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে, এই দীর্ঘ যানবাহনের সারি ঘাট এলাকায় যেন না থাকে সে জন্য আমরা চেষ্টা করছি গাড়িগুলো দ্রুত পারাপার করানোর।
Read previous post:
হরিণাকুণ্ডুতে পল্লী উন্নয়ন বোর্ডের দক্ষতা প্রশিক্ষণ কর্মশালা সভা অনুষ্ঠিত

তৃতীয় মাত্রা সবুজ শাহরিয়ার, হরিণাকুন্ডু (,ঝিনাইদহ): মুজিব বর্ষে বিআরডিবির অঙ্গীকার, স্বনির্ভর সমৃদ্ধ পল্লী গড়ার', এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে...

Close

উপরে