Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আজ ফের জামিন শুনানি শাহরুখপুত্রের

প্রকাশের সময়: ১১:০৯ পূর্বাহ্ণ - বুধবার | অক্টোবর ২৭, ২০২১

তৃতীয় মাত্রা

শাহরুখপুত্র আরিয়ান খানকে যে এনসিবি কর্মকর্তা গ্রেফতার করেছিলেন তার বিরুদ্ধে ঘুস নেওয়ার অভিযোগ ওঠে। এরপরই ছেলের জামিনের আশাতে বুক বেঁধেছিলেন কিং খান। কিন্তু তা আর হয়ে ওঠেনি। ফলে আরিয়ানের ফেরা হয়নি মান্নাতে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) মাদক মামলায় আরিয়ানের জামিন শুনানি ছিল। কিন্তু জামিন দেননি বম্বে হাইকোর্ট। তবে এদিন অপর দুই অভিযুক্ত অভিন শাহু ও মনীশ রাজগড়িয়ার জামিন মেলে। ২ অক্টোবর রাতে আরিয়ানের সঙ্গে এই দুই ব্যক্তিকেও আটক করেছিল এনসিবি।

এদিকে আজ বুধবার (২৭ অক্টোবর) দুপুরে বম্বে হাইকোর্ট আরিয়ানের বিষয়ে রায় দেওয়ার কথা রয়েছে।
এর আগে দু’বার শাহরুখপুত্রের জামিন আবেদন খারিজ করে দিয়েছিলেন আদালত। যুক্তি হিসেবে বলা হয়েছিল, জামিনে ছাড়া পেলে আরিয়ান তার বিরুদ্ধে যাবতীয় তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টা করতে পারেন। যেহেতু তিনি একজন তারকাপুত্র, তাই এ বিষয়ে নিজের প্রভাব প্রতিপত্তিও প্রমাণ লোপাটে কাজে লাগাতে পারেন। এমনটাই তদন্তকারী সংস্থা এনসিবি দাবি করেছিল। তবে যখন ঘটনার তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ উঠে, তখন ২৩ বছরের আরিয়ানের মুক্তি নিয়ে আশার আলো দেখছেন অনেকেই।

ভারতের কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক ব্যুরোর (এনসিবি) কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে আট কোটি টাকা ঘুস নেওয়ার অভিযোগ ওঠে। মাদক মামলার এক সাক্ষী প্রভাকর সইল একটি হলফনামায় জানিয়েছিলেন, শাহরুখপুত্রকে গ্রেফতার করার পর তাকে টাকার বিনিময়ে ছেড়ে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন সমীর।

প্রভাকরের দাবি, এক সাক্ষীর মাধ্যমে এই মামলায় ২৫ কোটি টাকা দাবি করা হয়। যার মধ্যে ৮ কোটি টাকা সমীর নিজে নেবেন বলে জানিয়েছিলেন। প্রভাকর না কি এ বিষয়ে জানতে পারেন কিরণ গোসাভি নামে এক বেসরকারি গোয়েন্দার কথোপকথন থেকে। এই কিরণেরই একটি ছবি ৩ অক্টোবর আরিয়ানের গ্রেফতারের পর প্রকাশ্যে এসেছিল। কিরণ ওই ছবি শাহরুখপুত্রের সঙ্গে তুলেছিলেন। প্রভাকর কিরণেরই ব্যক্তিগত দেহরক্ষী।

২ অক্টোবর মুম্বাইয়ের বিলাসবহুল ক্রুজে হানা দেয় এনসিবি। সেই টিমের নেতৃত্বে ছিলেন সমীর ওয়াংখেড়ে। তিনিই সেখান থেকে আরিয়ান ও তার সঙ্গীদের আটক করেন। এরপর বেশ কয়েক দফা জিজ্ঞাসাবাদের পর ৩ অক্টোবর শাহরুখপুত্রকে মাদক মামলায় গ্রেফতার দেখানো হয়। এরপর থেকেই মুম্বাইয়ের আর্থার রোড কারাগারে বন্দি আরিয়ান।
এদিকে আরিয়ানের জামিনের জন্য ভারতের নামকরা-খ্যাতনামা আইনজীবী নিযুক্ত করেছেন কিং খান। এবার নতুন আরেক আইনজীবী নিযুক্ত করেছেন শাহরুখ। তিনি হলেন ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি। আরিয়ানের হয়ে তিনিও এখন লড়বেন। এর আগে খ্যাতনামা দুই আইনজীবী সতীশ মানশিন্ডে আর অমিত দেশাই আরিয়ানের পক্ষে লড়েছেন। এবার তাদের সঙ্গে মুখ্য আইনজীবী হিসেবে মামলায় লড়বেন রোহতগি।

Read previous post:
বাংলাদেশ দ্রুতই বড় কিছু করবে : লয়েড

তৃতীয় মাত্রা চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে যথারীতি বাজে পারফর্মেন্স করে চলছে বাংলাদেশ। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হারের পর সুপার টুয়েলভে শ্রীলঙ্কার...

Close

উপরে