Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কান্দাহারের শিয়া মসজিদগুলোর পূর্ণ নিরাপত্তা দেবে তালেবান

প্রকাশের সময়: ১১:৪১ পূর্বাহ্ণ - রবিবার | অক্টোবর ১৭, ২০২১

তৃতীয় মাত্রা

আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবান বলেছে, তাদের নিরাপত্তা বাহিনী দেশের দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারের শিয়া মসজিদগুলোর পূর্ণ নিরাপত্তা দেবে। গত শুক্রবার কান্দাহারের একটি শিয়া মসজিদ ভয়াবহ বোমা হামলায় অন্তত ৬০ মুসল্লি নিহত হওয়ার জের ধরে এ ঘোষণা দিল তালেবান।

কান্দাহারের পুলিশ প্রধান মৌলভি মেহমুদ শনিবার বলেছেন, এতদিন স্বেচ্ছাসেবী বাহিনীর সদস্যরা বিশেষ অনুমতিতে আগ্নেয়াস্ত্র নিয়ে কান্দাহারের মসজিদগুলোর পাহারায় নিয়োজিত ছিল। কিন্তু শুক্রবার জুমার নামাজের সময় বিবি ফাতিমা মসজিদে হামলার পর এখন তালেবান সরাসরি এসব মসজিদের নিরাপত্তার দায়িত্ব নিয়েছে।

কান্দাহারের পুলিশ প্রধান বলেন, “দুঃখজনকভাবে স্বেচ্ছাসেবকরা মসজিদগুলোর নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এখন থেকে মসজিদ ও মাদ্রাসাগুলোর জন্য বিশেষ নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হবে। ”

শুক্রবারের হামলায় নিহতদের শনিবার গণকবরে দাফন করা হয় এবং এ সময় শত শত মানুষ কবরস্থানের আশপাশে সমবেত হয়ে শোক প্রকাশ করেন।

১৫ অক্টোবর শুক্রবার কান্দাহারের বিবি ফাতিমা মসজিদে হামলার ঠিক এক সপ্তাহ আগে ৮ অক্টোবর কুন্দুজের আরেকটি শিয়া মসজিদে পাশবিক বোমা হামলায় অন্তত ১৫০ জন নিহত ও ২০০ জনের বেশি মানুষ আহত হন। উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশ (আইএস) দু’টি হামলারই দায়িত্ব স্বীকার করেছে। #

সূত্র : পার্সটুডে

Read previous post:
স্বাস্থ্যসম্মত ও টেকসই স্যানিটেশন জনস্বাস্থ্য সুরক্ষার পূর্বশর্ত : রাষ্ট্রপতি

ফাইল ছবি তৃতীয় মাত্রা স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের পাশাপাশি সাবান দিয়ে হাত ধোয়ার ওপর গুরুত্বারোপ করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘সুন্দর...

Close

উপরে