Logo
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

২১ অক্টোবর থেকে টিকা পাবে জবি শিক্ষার্থীরা

প্রকাশের সময়: ৯:৫৫ অপরাহ্ণ - বুধবার | অক্টোবর ১৩, ২০২১

তৃতীয় মাত্রা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) দিবস উপলক্ষে আগামী ২১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়টির মেডিকেল সেন্টারে শিক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু হবে।

প্রথমদিন সকাল ১০টায় ১০০ জন শিক্ষার্থীকে টিকা দিয়ে কার্যক্রমটির উদ্বোধন করা হবে। এরপর ২৫ অক্টোবর থেকে পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হবে।

বুধবার টিকাকেন্দ্র স্থাপনের জন্য তেজগাঁও থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. মো. এম ইসলাম বুলবুলের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার পরিদর্শনকালে এসব তথ্য জানা যায়।

জানা যায়, ক্যাম্পাসে টিকাদান শুরুর আগে একটি ট্রেনিং কর্মসূচি অনুষ্ঠিত হবে। প্রতিদিন জবির মেডিকেল সেন্টারে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ টিকাদান কর্মসূচি চলবে। বুথ বসানো হবে মোট ১২টি। ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা বুথ থাকবে। টিকা দিয়ে পর্যবেক্ষণের জন্য থাকবে আলাদা ওয়েটিংরুম।

রেজিস্ট্রেশন করে যাদের বার্তা আসেনি তারা স্পটে গিয়ে রেজিস্ট্রেশন করে টিকার তারিখ নিতে পারবে। জবির এ টিকাকেন্দ্রে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ দেয়া হবে। এ কেন্দ্রে ১২ জন নার্স ও দুইজন ডাক্তার নিয়োজিত থাকবে। মেডিকেল সেন্টারে দুটি বেড ও দুটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা থাকবে।

এনআইডির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ‘উপাচার্য মহোদয় এ বিষয়ে কথা বলছেন। স্পটে এনআইডি রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হবে।’

Read previous post:
ভোলায় হিন্দু যুবকের ইসলাম ধর্ম গ্রহন

তৃতীয় মাত্রা হাসনাইন আহমেদ হাওলাদার, বোরহানউদ্দিন প্রতিনিধি : ভোলার বোরহানউদ্দিনে হিন্দু ধর্ম ত্যাগ করে স্বেচ্ছায় মুসলিম ধর্ম গ্রহন করেছেন শ্রীবাস...

Close

উপরে