Logo
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ডেঙ্গু পরিস্থিতি আপাতত স্থিতিশীল : রোবেদ আমিন

প্রকাশের সময়: ৭:৩৭ অপরাহ্ণ - বুধবার | অক্টোবর ১৩, ২০২১

তৃতীয় মাত্রা

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রামের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন বলেছেন, আপাতত দেশে ডেঙ্গু পরিস্থিতি স্থিতিশীল অবস্থায় রয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে তিনি এ তথ্য জানান।

রোবেদ আমিন বলেন, আগস্ট ও সেপ্টেম্বর ছিল ডেঙ্গু আক্রান্তের কঠিন সময়। এ দুই মাসে সারা দেশে ৭ হাজারেরও বেশি রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।  চলতি মাসে মঙ্গলবার (১২ অক্টোবর) পর্যন্ত ২ হাজার ৩২১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ১১ জন মারা যান।
অধ্যাপক ডা. আমিন বলেন, মঙ্গলবার রাজধানীসহ সারা দেশের বিভিন্ন হাসপাতালে ১৮২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৪৩ জন ও ঢাকার বাইরে ৩৯ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯১৬ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় ৭৪২ ও ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ১৪৪ জন।

তিনি জানান, চলতি বছর দেশজুড়ে হাসপাতালে ভর্তি হওয়া মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ২০ হাজার ৫১৮ জন। এর মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৫২২ জন। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮০ জন।

Read previous post:
গৌরীপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

তৃতীয় মাত্রা শামীম খান, গৌরীপুর ময়মনসিংহ থেকে : দুর্যোগ ঝুঁকি হ্রাসে কাজ করি একসাথে, মুজিববর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্ততি...

Close

উপরে