Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পদ্মাসেতুর উত্তর থানার কার্যক্রম শুরু

প্রকাশের সময়: ৯:৩৯ অপরাহ্ণ - সোমবার | অক্টোবর ১১, ২০২১

তৃতীয় মাত্রা

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মাওয়া মুন্সীগঞ্জ থেকে : পদ্মাসেতুর নিরাপত্তা রক্ষায় সেতুর দক্ষিনের জাজিরায় ও সেতুর উত্তরে মাওয়া য় পদ্মা সেতুর নিরাপত্তা ও সেতু এলাকার আইন শৃক্ষলা স্বাবাভিক রাখার জন্য পদ্মা সেতু উত্তর থানা গঠন করা হয়েছে। আর এরি ধারা চলমান রাখতে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মেদিনীমন্ডল ও কুমারভোগ ইউনিয়ন নিয়ে পদ্মা সেতু উত্তর থানার কার্যক্রম শুরু করা হয়েছে।

এ উপলক্ষে আজ সোমবার বাদ মাগরিব থানা কম্পাউন্ডে এক মিলাদ- দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পদ্মা সেতু উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লৌহজং উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার,উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আউয়াল, লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কাউসার হামিদ,ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম,লৌহজং থানার ওসি মাসুদুর রহমান, মাওয়া ট্রাফিক পুলিশের (টিআই প্রশাষন) মোঃজাকির হোসেন,বিক্রমপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক সাইদুর রহমান টুটুল, কুমারভোগ ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান তালুকদার,হলদিয়া ইউপি চেয়ারম্যান মোজ্জামেল হক,কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ,মেদিনীমন্ডল আ”লীগের সভাপতি আলী আকবর হাওলাদারসহ আরো অনেকেই। লৌহজং প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন সিকদারসহ অনান্য সাংবাদিক বৃন্দ।

সেতুর কাজের শুরু থেকে পরিকল্পনা নেয়া পদ্মা সেতুর নিরাপত্তায় সেতুর দুই প্রান্তে ‘পদ্মা সেতু উত্তর থানা’ ও ‘পদ্মা সেতু দক্ষিণ থানা’ নামে দুটি থানা চালু হবে শিগগিরই। আজ থেকে দুই বছর আগে এই দুই থানার ভবন নির্মাণকাজ শেষ হলেও প্রশাসনিকভাবে চালু করা সম্ভব হয়নি।

তবে এই দুই থানায় জনবলের পদ সৃষ্টি করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ফলে অত্যাধুনিক থানা ভবন দুটি উদ্বোধনের অপেক্ষায় ছিল। মূল পদ্মা সেতু ছাড়াও রয়েছে সংযোগ সড়ক, সার্ভিস এরিয়া, পুনর্বাসন প্রকল্পসহ বিভিন্ন স্থাপনা। পদ্মা সেতুতে সড়ক ও রেলওয়ে স্ল্যাব ইতোমধ্যে বসানো হয়েছে। এ ছাড়া এখন গ্যাস পাইপলাইন স্থাপনের কাজ চলছে পুরোদমে। সেতু উদ্বোধনের দিন থেকেই চলবে টোল আদায়। তাই টোল প্লাজায় প্রতিদিন কোটি কোটি টাকা উত্তোলনের নিরাপত্তার কথা চিন্তা করে টোল প্লাজার পাশেই থানা ভবন দুটির অবকাঠামো নির্মাণ করা হয়েছে। একদিকে, সেতুর জাজিরা প্রান্তে পদ্মা সেতু দক্ষিণ থানার আওতায় থাকবে পূর্ব নাওডোবা ও পশ্চিম নাওডোবা নামে দুটি ইউনিয়ন। অন্যদিকে, মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতু উত্তর থানার আওতায় থাকবে মেদিনীম ল ও কুমারভোগ নামে দুটি ইউনিয়ন। থানা দুটিতে একজন পরিদর্শক, দু’জন উপপরিদর্শক, দু’জন সহকারী উপপরিদর্শক ও ১৫ জন করে কনস্টেবল দায়িত্ব পালন করবে।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন জানান, পদ্মা সেতুর উভয় প্রান্তে টোল প্লাজার পাশেই ছয়তলা ফাউন্ডেশনের চার তলাবিশিষ্ট থানা ভবন নির্মাণ করা হয়েছে। প্রয়োজনে যে কোনো সময় আরও দুই তলা বাড়ানো যাবে।

শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান জানান, জেলায় আগে ছয়টি থানা ছিল, এখন আরও একটি থানা যুক্ত হলো। তিনি আরও জানান, চলতি মাসে সেতুর দুই প্রান্তের থানা দুটির উদ্বোধন করায় থানার পাষে থাকা জনগনের উপকারহবে অনেকটাই ।

Read previous post:
স্কুলের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া শুরু করতে যাচ্ছে শ্রীলঙ্কা

তৃতীয় মাত্রা স্কুলের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া শুরু করতে যাচ্ছে শ্রীলঙ্কা সরকার। আগামী সপ্তাহ থেকে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে শিক্ষার্থীদের। সোমবার...

Close

উপরে