Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

স্কুলের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া শুরু করতে যাচ্ছে শ্রীলঙ্কা

প্রকাশের সময়: ৯:৩৮ অপরাহ্ণ - সোমবার | অক্টোবর ১১, ২০২১

তৃতীয় মাত্রা

স্কুলের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া শুরু করতে যাচ্ছে শ্রীলঙ্কা সরকার। আগামী সপ্তাহ থেকে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে শিক্ষার্থীদের। সোমবার (১১ অক্টোবর) পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন এ তথ্য জানায়।

শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, অক্টোবরের ২১ তারিখ থেকে স্কুলের শিশুদের টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে। যাদের বয়স ১৮-১৯ প্রাথমিকভাবে তাদের টিকা দেওয়া হবে। তাদের শুধু ফাইজারের টিকা দেওয়া হবে বলে জানায় কর্তৃপক্ষ।

দেশটিতে ২০ বছরের ওপরের সবাই এক ডোজ টিকা গ্রহণ করেছে। পাশাপাশি দুইডোজ টিকা নিয়েছে ৮২ শতাংশ মানুষ।
করোনায় মৃত্যু এবং শনাক্তের হার কমার পর অক্টোবরের শুরু থেকেই লকডাউন তুলে নেয় শ্রীলঙ্কা সরকার। তবে দেশটিতে করোনার বিধিনিষেধ এখনো চালু আছে। বন্ধ আছে ট্রেন যোগাযোগ ব্যবস্থা ও জনসমাগমের মতো কর্মসূচি।

এর আগে শিশুদেরও করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু করে কিউবা। দুই বছর বা তার উর্ধ্বে সব শিশুকে টিকার আওতায় আনা হচ্ছে বলে জানিয়েছে দেশটি। ভয়েস অব আমেরিকার এক প্রতিবেদনে জানানো হয়, কিউবা তাদের জনগণকে নিজেদের তৈরি টিকাই দিচ্ছে। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিইএইচও) কিউবার তৈরি টিকাকে এখনো স্বীকৃতি দেয়নি।

অন্যদিকে পাঁচ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য ফাইজার-বায়োএনটেকের করোনাভাইরাসের টিকা নিরাপদ বলে এক বিবৃতিতে জানিয়েছিল ডব্লিইএইচও। ক্লিনিক্যাল ট্রায়ালের ফলাফলের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত করেন তারা।

Read previous post:
অনৈতিকভাবে পেঁয়াজের দাম বাড়ালে ব্যবস্থা : বাণিজ্যমন্ত্রী

ফাইল ছবি তৃতীয় মাত্রা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘দেশে পর্যাপ্ত পেঁয়াজ মজুদ আছে, আতঙ্কিত হওয়ার কারণ নেই। অনৈতিকভাবে পেঁয়াজের দাম বাড়ালে...

Close

উপরে