Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

লাদাখ নিয়ে বৈঠকে বসতে সম্মত নয় চীন: ভারত

প্রকাশের সময়: ১১:২৭ পূর্বাহ্ণ - সোমবার | অক্টোবর ১১, ২০২১

তৃতীয় মাত্রা

লাদাখে উত্তেজনা এবং চীনের সেনা সরিয়ে নেওয়ার বিষয়ে সম্প্রতি বৈঠকে বসার কথা জানিয়েছিলেন ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। ভারত ও চীনের সেনা কমান্ডারদের মধ্যে রোববার ১৩তম বৈঠক করার আশা প্রকাশ করেন তিনি। কিন্তু চীন বৈঠকে বসতে সম্মত নয় বলে জানিয়েছে, ভারতের সেনা কর্তৃপক্ষ। খবর এনডিটিভির।

ভারতের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, বৈঠকে বসতে সম্মত নয় চীন। এমনকি তারা বৈঠকের প্রস্তাবের বিষয়ে কিছু জানায়নি।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, গালওয়ান উপত্যকায় সংঘর্ষের পরও লাদাখে সেনা মোতায়েনসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে চীন। পাল্টা জবাব হিসেবে প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর তৎপরতা শুরু করেছে ভারতও। এবার সীমান্তে কে-৯ বজ্র মোতায়েন করেছে দেশটি। শনিবার (৯ অক্টোবর) ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে জানান, লাদাখ সীমান্তে কে-৯ বজ্র কামানের একটি রেজিমেন্ট মোতায়েন করা হয়েছে।

এর আগে ভারতের সেনাপ্রধান সংবাদ সংস্থা এএনআইকে বলেন, পূর্ব লাদাখে উল্লেখযোগ্য হারে সেনা মোতায়েন করেছে চীন। অবশ্যই সেখানে উত্তেজনা বিরাজ করছে, যা আমাদের জন্য উদ্বেগের বিষয়। তিনি আরও বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পরিস্থিতির ওপর নির্ভর করেই আমরা এগোচ্ছি। আমরা যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত রয়েছি।

এক বছরের বেশি সময় ধরে লাদাখ সীমান্ত নিয়ে ভারত ও চীনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। গত বছর জুনে সীমান্তে দু’দেশের সেনাবাহিনীর সংঘর্ষে অন্তত ২০ ভারতীয় সেনা নিহত হন।

Read previous post:
সৌদি আরবে ৭ বাংলাদেশি গ্রেপ্তার

তৃতীয় মাত্রা সৌদি আরবের পুলিশ সাত বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৪৬১টি সিমকার্ড, চারটি ফিঙ্গারপ্রিন্ট...

Close

উপরে