Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রেসিডেন্ট পদে লড়ছেন না দুতের্তে-কন্যা সারা

প্রকাশের সময়: ৮:৫৪ অপরাহ্ণ - শুক্রবার | অক্টোবর ৮, ২০২১

তৃতীয় মাত্রা

২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ফিলিপাইনে প্রেসিডেন্ট পদে রদ্রিগো দুতের্তের স্থলাভিষিক্ত হচ্ছেন কে- এ প্রশ্ন এখন দেশটির অনেকের মনেই ঘুরপাক খাচ্ছে। ইতোমধ্যে এ দৌড়ে শরিকের তালিকা একেবারে ছোট নয়। তবে দেশটির দুতের্তে-ভক্তদের দাবি, তার কন্যা সারাকেই তারা দেখতে চান প্রেসিডেন্ট হিসেবে।

আল জাজিরার প্রতিবেদন থেকে জানা যায়, সারা দুতের্তে ইতোমধ্যে ফিলিপাইনের শহর দাভাও এর মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। মানে যা দাঁড়ালো, রাজনীতিতে নতুন নন সারা।

সারাকে প্রেসিডেন্ট পদে দেখতে চাওয়ার দাবি নিয়ে শুক্রবার ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় জড়ো হন হাজার হাজার ভক্ত-সমর্থক। তাদের হাতে পোস্টার, লিফলেট; তাতে একটাই দাবি, সারাকে প্রেসিডেন্ট পদে চান তারা। এগুলোতে লেখা ছিল, ‘রান, সারা, রান!’

সারা দাভাও-এর মেয়র পদে তৃতীয় দফা লড়তে আগ্রহী। কিন্তু ফিলিপাইনের বিপুল সংখ্যক মানুষ চান তিনি যেনো প্রেসিডেন্ট পদে লড়াই করেন। শুক্রবার ছিল দেশটিতে প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন।

ফিলিপাইন থেকে প্রকাশিত দ্য ইনক্যুয়ারার জানায়, দুতের্তে-কন্যা সারা দাভাও-এর মেয়র পদে পুননির্বাচন করবেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচনে লড়ছেন না।

নানা বিতর্কীত কথা ও আচরণ করে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে চাপের মুখে রয়েছেন। হয়তো এ কারণে তিনি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে লড়ছেন না। মনোনয়নও জমা দেননি। তবে তার সহকারি (ভাইস-প্রেসিডেন্ট) লেনি রোব্রেদো জানিয়েছেন, সামনে নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়বেন তিনি।

Read previous post:
বাংলাদেশে আসছে ক্যানসারের ওষুধ সাইরামজা

তৃতীয় মাত্রা যুক্তরাষ্ট্রের বিখ্যাত প্রতিষ্ঠান এলি লিলির তৈরি ক্যান্সার প্রতিষেধক ওষুধ ‘সাইরামজা’ বাজারজাত করার ঘোষণা দিয়েছে হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। শুক্রবার...

Close

উপরে