Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মোল্লা বারাদার এক মাস পর কাবুলে

প্রকাশের সময়: ১১:৫৩ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ৭, ২০২১

তৃতীয় মাত্রা

অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে আফগানিস্তানের রাজধানী কাবুল ছেড়েছিলেন তালেবানের শীর্ষ নেতা ও অন্তর্বর্তী সরকারের উপ-প্রধানমন্ত্রী মোল্লা বারাদার। প্রায় এক মাস পর তিনি কাবুলে ফিরেছেন। গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমস গতকাল বুধবার এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, বারাদার মঙ্গলবার কাবুলে ফিরেছেন সেখানে তিনি রাষ্ট্রপতির আবাসিক ভবন ও প্রেসিডেন্ট প্যালেসে অবস্থান করছেন। খবরে আরও বলা হয়, কাবুলে পৌঁছানোর পর দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানি বারাদারের নিরাপত্তার জন্য সরকারি বাহিনী পাঠিয়েছিলেন কিন্তু বারাদার জানান, তার নিজস্ব নিরাপত্তারক্ষী রয়েছে, সরকারি নিরাপত্তার তিনি প্রয়োজন বোধ করছেন না।

প্রসঙ্গত, ১০ সেপ্টেম্বর কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদে তালেবান নেতৃবৃন্দ এক বৈঠকে মিলিত হন। সেই বৈঠকে হাক্কানি নেটওয়ার্কের নেতার সঙ্গে বারাদারের বিত-া হয়। এক পর্যায়ে বারাদার মারধরের শিকার হন। ওই ঘটনার পর বারাদার কাবুল ছেড়ে তালেবানের জন্মস্থান কান্দাহারে চলে যান। যদিও পরর্বর্তীতে বারাদার ও তালেবান কোনো পক্ষই আনুষ্ঠানিকভাবে ওই দ্বন্দ্বের কথা শিকার করেননি। বরং বারদার বলেছেন, তাদের মধ্যে সম্পর্ক পারিবারিক বন্ধনের চেয়েও বেশি।

কাবুলে পাসপোর্ট অফিসে ভিড় শত শত আফগানের : নাগরিকদের পাসপোর্ট দিতে চলতি সপ্তাহ থেকে ফের অফিস খুলছে- এমন খবর ছড়িয়ে পড়ার একদিন পর কাবুলের পাসপোর্ট অফিসে দেখা গেছে শত শত মানুষের ভিড়। গতকাল বুধবার কাবুলে পাসপোর্ট অফিসের ভিড় এমন পর্যায়ে পৌঁছায় যে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তালেবান নিরাপত্তারক্ষীদের মাঝে মাঝে লাঠিপেটাও করতে হয়েছে। তালেবান কর্মকর্তারা বলেছেন, তাদের পাসপোর্ট সেবা শনিবার থেকে চালু হবে। রয়টার্স

Read previous post:
রামগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভা

তৃতীয় মাত্রা সাখাওয়াত হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি : রামগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যেগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ উদ্যাপন...

Close

উপরে