Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

নারী-পুরুষ সমতা নিশ্চিতে সরকার আন্তরিক : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রকাশের সময়: ৮:৩২ অপরাহ্ণ - শনিবার | অক্টোবর ২, ২০২১

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

দেশের সুষম উন্নয়ন নিশ্চিতে নারী-পুরুষ সমতা নিশ্চিত করতে সরকার আন্তরিকভাবে কাজ করছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

শনিবার (২ অক্টোবর) শাহবাগে শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে ইভোল্যুশন ৩৬০ আয়োজিত পাবলিক স্পিকিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই লক্ষ্য অর্জন করতে হলে নারীদেরকেও পুরুষদের মতো উন্নয়নের মূল স্রোতধারায় যুক্ত হতে হবে। তাদেরকেও উন্নয়ন কার্যক্রমে সমানভাবে অংশগ্রহণ করতে হবে। সেজন্যই নারীরা যাতে পুরুষদের মতো সমান অধিকার পায়, তা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাল্যবিয়ে সমাজের উন্নয়নের জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বাল্যবিয়ে রোধকল্পে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। বাল্যবিয়ে পরিবারের পাশাপাশি সমাজের জন্যও ক্ষতিকর। তাই বাল্যবিয়ে বন্ধে সবাইকে এগিয়ে আসতে হবে।

ইভোল্যুশন ৩৬০ এর প্রতিষ্ঠাতা সভাপতি আহমেদ উপমার সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

Read previous post:
লাদাখে ফের চীনের সেনা মোতায়েন, সতর্ক ভারত

তৃতীয় মাত্রা লাদাখে অস্থিরতা এবং চীনের সেনা সরিয়ে নেওয়ার বিষয়ে আগামী সপ্তাহে ১৩তম বৈঠকে বসার আশা প্রকাশ করেছে ভারত। দেশটির...

Close

উপরে