Logo
রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বে প্রাণ গেলো আরও সাড়ে ৮ হাজার মানুষের

প্রকাশের সময়: ৯:২৬ পূর্বাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ২৪, ২০২১

তৃতীয় মাত্রা

করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৮ হাজার ৬০৭ জন মানুষের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৯ হাজার ৯১২ জন।

শুক্রবার সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

বিশ্বে এখন পর্যন্ত এই মহামারিতে আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ১৩ লাখ ৫৩ হাজার ৩১৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৪৭ লাখ ২৭ হাজার ৪৯৮ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৪ হাজার ৫৫৩ জন এবং মারা গেছেন ১ হাজার ৯৬২ জন।

মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় মারা গেছেন ৮২০ জন। শনাক্ত হয়েছে ২১ হাজার ৪৩৮ জন।

ব্রাজিল করোনা শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৬৬১ জন এবং রোগী শনাক্ত হয়েছে ২৪ হাজার ৬১১ জন।

এদিকে আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩১৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৪৫৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Read previous post:
মডার্নার এক বছরেই করোনা মহামারি সমাপ্তির আশা

তৃতীয় মাত্রা আগামী এক বছরের মধ্যেই করোনাভাইরাস মহামারির সমাপ্তির আশা করছেন যুক্তরাষ্ট্রের টিকা প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডার্না। মডার্নার প্রধান নির্বাহী কর্মকর্তা...

Close

উপরে