Logo
মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১ জুলাই থেকে অবৈধ হ্যান্ডসেট বন্ধের প্রক্রিয়া শুরু: বিটিআরসি প্রধান

প্রকাশের সময়: ৬:৪০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ৭, ২০২১

তৃতীয় মাত্রা

আগামী ১ জুলাই থেকে অবৈধ ও নকল মোবাইল হ্যান্ডসেট বন্ধ হবে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।

তবে গ্রাহকের হাতে থাকা হ্যান্ডসেটের ব্যবহারে সমস্যা হবে না বলে জানান বিটিআরসি চেয়ারম্যান।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিটিআরসি ভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানান কমিশনের চেয়ারম্যান।
তিনি বলেন, ১ জুলাই থেকে গ্রাহকের হাতে থাকা হ্যান্ডসেটের নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে। বাজারে যেসব অবৈধ হ্যান্ডসেট আছে সেগুলো আর চলবে না।

অবৈধ মোবাইল সেট বন্ধ ও বৈধ সেটের নিবন্ধনে গত ডিসেম্বরে বিটিআরসির সঙ্গে চুক্তি করে দেশীয় প্রতিষ্ঠান সিনেসিস আইটি। চুক্তি অনুযায়ী ১২০ কার্যদিবসের মধ্যে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্টার (এনইআইআর) সিস্টেম চালু করতে হবে।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, আগামী ১ জুলাই থেকে অবৈধ সেটগুলো বন্ধ করে দেওয়া হবে। যাদের হাতে সেট আছে, তাদের ডিস্টার্ব না করে এ কাজ চালিয়ে নিতে চাই। যেগুলো নতুন করে আসবে সেগুলো অবশ্যই রেজিস্ট্রার্ড হয়ে আসতে হবে। আমরা নাগরিকদের কষ্টে ফেলতে চাই না।

এনইআইআর কার্যক্রম চলমান রয়েছে জানিয়ে মহাপরিচালক (স্পেকট্রাম) ব্রিগেডিয়ার জেনারেল শহিদুল আলম জানান, গ্রাহকরা তার সেট পরীক্ষা করতে পারেন বৈধ কিনা। আগামী ১৬ জানুয়ারি থেকে ম্যানুয়ালি অপারেটরগুলো জানাবে নতুন আইএমইআইভুক্ত সেটগুলো। আগামী ১ জুলাই থেকে কার্যক্রম অনলাইন করা হবে। জনগণের হাতে যে সব সেট আছে সেগুলো নিবন্ধন করে নিতে হবে।

Read previous post:
শাহজাদপুরের প্রবীণ চিকিৎসক ডাঃ আবু সাঈদ এর দাফন সম্পন্ন

তৃতীয় মাত্রা শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুরের স্বনামধন্য প্রবীণ চিকিৎসক ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি ডাঃ মূহম্মদ আবু সাঈদ (৯৭) গত...

Close

উপরে