Logo
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জীবননগরে তৃতীয় দিনেও পালিত হচ্ছে কঠোর লকডাউন

প্রকাশের সময়: ৪:১৩ অপরাহ্ণ - রবিবার | জুলাই ২৫, ২০২১

তৃতীয় মাত্রা

মোঃ জীবন, জীবননগর (চুয়াডাঙ্গা) থেকে : বাংলাদেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে করোনা ভাইরাস সংক্রমণের হার প্রতিনিয়ত‌ বৃদ্ধি পাওয়ায় দেশের সীমান্তবর্তী এলাকাগুলো সাধারণত রেড জোনের আওতায় রয়েছে । তার মধ্যে চুয়াডাঙ্গা জেলার সীমান্তবর্তী এলাকাগুলো অন্যতম। জেলাটির দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মাঝ বরাবর অবস্থিত এই মাঝদিয়া জীবননগর উপজেলা, এবং এটি ভারত বাংলাদেশের সীমান্তবর্তী এলাকার মধ্যে অবস্থিত হ‌ওয়ায় উপজেলাটিতে প্রতি ৭০ জনে ১১ জন করোনা ভাইরাস এ সনাক্ত হচ্ছে। এবং উপজেলাটিতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে আইনশৃংখলা বাহিনী সদস্যসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্বেচ্ছাসেবক-সেচ্ছাসেবী গণ।

এবং আমরা জানি যে বাংলাদেশে বর্তমানে করোনার তৃতীয় ঢেউ চলতে, সেই সাথে প্রতিনিয়তই করোনা সংক্রমণের হার ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এবং সামনে পবিত্র ঈদুল আজহার কথা চিন্তা করে ৭ দিনের জন্য বিধিনিষেধ হালকা করেছিলেন এবং ৭ দিনের এই হালকা লকডাউন শেষে গত ২৩ শে জুলাই শুক্রবার থেকে ৫ম বারের মতো আবার সারা দেশে কঠোর লকডাউন ঘোষণা করেন।

তার‌ই পরিপ্রেক্ষিতে সারাদেশের সাথে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায়‌ও সরকারি স্বাস্থবিধি মেনে পালিত হচ্ছে কঠোর লকডাউন।
আজ লকডাউনের তৃতীয় দিন চলছে, তবে এই কঠোর পরিস্থিতির মধ্যে জনসাধারণের কথা চিন্তা করে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নির্দেশে এ সকাল ৮ হতে বেলা ১২টা পর্যন্ত কাঁচামাল ও নৃত্য প্রয়োজনীয় দোকান সীমিত পরিসরে খোলা রাখার কথা থাকলেও বিনা প্রয়োজনে বাজারে না আসার কথা বলা হয়, তবে আজ সকাল থেকেই উপজেলাটির বাসস্ট্যান্ডে ও বাজারে কিছু সংখ্যক মানুষ বিনা প্রয়োজনে ঘোরাফেরা করায় , আজ সকাল ১০ ঘটিকার দিকে জীবননগর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করার জন্য মোবাইল কোর্ট পরিচালনা করেন এবং ১৫ জনকে ১১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। বলে জানা গেছে।
তবে সকালে কিছু মানুষ এর যাতায়াত দেখা গেলেও বেলা ১২টার পর দেখা যাইনি কোন জনসাধারণকে , তবে কিছু সংখ্যক রোগী ছাড়া, অনেকটাই দেখা যাচ্ছে জনশূন্য হীন জীবননগর , বাজারেও নেই কোন মানুষের ভিড়, মাঠে তৎপর আছে জীবননগর উপজেলার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

Read previous post:
দেবীদ্বারে বুদ্ধিপ্রতিবন্ধি নারী ধর্ষনে সন্তান প্রসব, অবশেষে ধর্ষক গ্রেফতার

তৃতীয় মাত্রা এ আর আহমেদ হোসাইন, কুমিল্লা উত্তর প্রতিনিধি : কুমিল্লা দেবীদ্বার উপজেলা বারেরা গ্রামে বুদ্ধিপ্রতিবন্ধি নারী তার সন্তানের পিতৃপরিচয়ের...

Close

উপরে