Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রামগঞ্জে চালু হলো ১০ শয্যা বিশিষ্ট কেন্দ্রীয় অক্সিজেন সেবা

প্রকাশের সময়: ২:৫৪ অপরাহ্ণ - রবিবার | জুলাই ২৫, ২০২১

তৃতীয় মাত্রা

সাখাওয়াত হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি : দীর্ঘ প্রতীক্ষার পর চালু হয়েছে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যা বিশিষ্ট করোনা আইসোলেশন সেন্টার কেন্দ্রীয় অক্সিজেন সেবা।

রামগঞ্জ উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ফরিদ আহম্মেদ ভূইয়া একাডেমীর চেয়ারম্যান ও আরপি গ্রুপের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ভূইয়া ও রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটোয়ারীর ব্যক্তিগত অর্থায়নে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের তৃতীয় তলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবাদানের জন্য কেন্দ্রীয় অক্সিজেন সেবা করোনা আইসোলেশন সেন্টারটি চালু করা হয়েছে।
শনিবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা ও রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটোয়ারীর সার্বিক তত্ত্বাবধানে ও স্বাস্থবিধি অনুসরণ করেই উক্ত করোনা আইসোলেশন সেন্টারটি উদ্বোধন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার গুনময় পোদ্দার, ডাক্তার রওশন জামিল, আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম ও রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবের প্রতিষ্ঠাতা মাহমুদ ফারুক প্রমূখ।

এ সেন্টারে একসাথে ১০জন রোগীকে সেন্ট্রাল (কেন্দ্রীয়) অক্সিজেন সেবা দেয়া যাবে বলে জানালেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার গুনময় পোদ্দার।

রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটোয়ারী জানান, আরপি গ্রুপের চেয়ারম্যান ও জেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান ফরিদ আহম্মেদ ভূইয়া একাডেমীর চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ভূইয়া রামগঞ্জ উপজেলাবাসীর কথা ভেবে ও নিজের বিবেকের তাড়নায় রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সেবা প্রদানের জন্য বেশিরভাগ অর্থ প্রদান করেছেন। করোনা আইসোলেশন সেন্টারে কেন্দ্রীয় অক্সিজেন সেবা প্রদানে ব্যক্তিগতভাবে সম্পৃক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আল্লাহপাক রামগঞ্জ উপজেলাবাসীকে হেফাজত করুন।

এসময় তিনি আরো জানান, দানবীর ও শিক্ষাবিদ ফরিদ আহম্মেদ ভূইয়া উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে করোনায় আক্রান্তদের জন্য অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসানট্রেটর মেশিন, দাফন টিমের সদস্যদের জন্য পিপিই, মাস্ক, গামবুটসহ করোনা সুরক্ষা সামগ্রীও প্রদান করে আসছেন।

এ ব্যপারে ফরিদ আহম্মেদ ভূইয়া একাডেমীর চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ভূইয়া জানান, সকল ভালো এবং মানবিক কাজের সম্পৃক্ত থাকতে চাই জীবনের শেষ দিন পর্যন্ত। রামগঞ্জ উপজেলার মানুষদের জন্য ভালো কিছু করতে পারলে আনন্দ পাই। তিনি করোনা ভাইরাসের কারনে দেশের মানুষের এ দূর্যোগ মুহুর্তে সকল শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসার অনুরোধ জানান।

রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার গুনময় পোদ্দার জানান, একজন ভালো মানুষের কারনে ১০ শয্যা বিশিষ্ট কেন্দ্রীয় অক্সিজেন সেবা আমরা স্থাপন করতে পেরেছি। এ সেবার মাধ্যমে রামগঞ্জ উপজেলাবাসী উন্নত চিকিৎসা সেবা পাবে। প্রতিরোগী মিনিটে ২৫ লিটার পর্যন্ত অক্সিজেন সেবা নিতে পারবেন। এছাড়াও ৯০’র উপরে অক্সিজেন সিচুরেশন থাকলে আমরা সে রোগীদের এখানে চিকিৎসা সেবা প্রদান করবো। রোগীর অক্সিজেন সিচুরেশন ৭০/৭৫ নেমে আসলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বা অন্য কোথাও রেফার করা হবে।

রামগঞ্জ মডেল বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের অধ্যাপক হারুন অর রশিদ জানান, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সেবা স্থাপন নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে। যার উদ্যোগে এমন মহতি কাজ হয়েছে তিনি অবশ্যই মহৎপ্রান মানুষ। দোয়া করি সৃষ্টিকর্তা যেন তার পরিবারের সকল সদস্যকে সুস্থ্য রাখেন।

রায়পুর এল এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রামগঞ্জ উপজেলার পানপাড়ার বাসিন্দা মাহাবুবুর রহমান ভূইয়া জানান, ৫লাখ জনসংখ্যার রামগঞ্জ উপজেলায় এ ধরনের একটি সেবা প্রদান কার্যক্রম খুবই দরকার ছিলো। ব্যক্তি অর্থায়নে এ ধরনের কাজ সমাজের প্রতিষ্ঠিত দানবীরদের আরো উৎসাহিত করবে ভালো কাজ করতে। আমরা রামগঞ্জবাসী উনাদের প্রতি কৃতজ্ঞ।

Read previous post:
শ্রীপুরে বসতবাড়িতে ভয়াবহ আগুন, পুড়লো ৪১টি ঘর

তৃতীয় মাত্রা আরিফ মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া পূর্ব গ্রামে একটি বসত বাড়িতে ভয়াবহ আগুন, পুড়ে...

Close

উপরে