Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে তরুণদের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু

প্রকাশের সময়: ২:৪২ অপরাহ্ণ - রবিবার | জুলাই ২৫, ২০২১

তৃতীয় মাত্রা

মাহফুজ, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার এক ঝাঁক তরুণের সমন্বয়ে গঠিত সেচ্ছাসেবী সংগঠন ফুলবাড়ী ব্লাড ব্যাংক ও হেল্প লাইন। মানবতার সেবায় ও কল্যাণে কাজ করে যাওয়ার ব্রত নিয়ে প্রতিষ্ঠিত সংগঠনটির যাত্রা শুরু হয় মুমূর্ষু রোগীদের বিনামূল্যে রক্ত দান কর্মসূচির মধ্যে দিয়ে। সংগঠনটির সদস্যদের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় অত্র অঞ্চলের বহু মুমূর্ষু রোগীকে রক্তের যোগান দেয়া হয়েছে সংগঠনটির তরফ থেকে। আর সময় গড়ানোর সাথে সাথে বেড়েছে সংগঠনটির সেবামূলক কাজের পরিধি। বিভিন্ন প্রাকৃৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের সহোযোগিতা করা, অসুস্থ্য গরীব অসহায় মানুষদের চিকিৎসায় সহযোগিতা করা এবং বিধবা ও অসচ্ছল মানুষের ঘর নির্মাণ কাজ বাস্তবায়ন করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

সেই ধারাবাহিকতায় চলমান করোনা পরিস্থিতিতে ফুলবাড়ী উপজেলায় কেউ যাতে অক্সিজেনের অভাবে মারা না যায় সেজন্য এবার বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রম চালু করেছে সংগঠনটি। করোনা আপডেট কুড়িগ্রাম নামের সেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় ফুলবাড়ী ব্লাড ব্যাংক ও হেল্প লাইনের সদস্যরা তাদের হট লাইন নাম্বারে কল করলেই বাড়িতে বাড়িতে গিয়ে বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছেন।

সংগঠনটির সদস্য এনামুল হক বসুনিয়া,মেহেদী হাসান,সজল পোদ্দার , রাব্বি,আসাদুজ্জামান আরিফ জানান, আমাদের সংগঠনের সবাই মিলে বিনামূল্যে রক্তদান, বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করার করার পাশাপাশি ফুলবাড়ীর কেউ যাতে অক্সিজেনের অভাবে মারা না যায় সেজন্য আমরা একেবারে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রম চালু করেছি। আগামীদিনেও মানবতার সেবায় ও কল্যাণে সব ধরনের সেবামূলক কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

Read previous post:
দোহারে সমাজ সেবক আঃ সালাম মোল্লা

তৃতীয় মাত্রা মোঃ জাকির হোসেন, দোহার থেকে : যে মানুষটি নিজ এলাকার দরিদ্র মানুষ গুলোর বিপদে এগিয়ে আসেন। সামর্থ্য অনুযায়ী...

Close

উপরে