Logo
শনিবার, ২৪ জুলাই, ২০২১ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কাল থেকে চলাচল বন্ধ বাস-ট্রেন-লঞ্চ

প্রকাশের সময়: ৫:১১ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ২২, ২০২১

তৃতীয় মাত্রা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে কঠোর লকডাউন শিথিল করার মেয়াদ আগামীকাল শুক্রবার (২১ জুলাই) সকাল ছয়টায় শেষ হচ্ছে। এরপরই আবার পূর্ব ঘোষণা অনুযায়ী ১৪ দিনের জন্য শুরু হবে কঠোর থেকে কঠোরতর লকডাউন। এতে বন্ধ থাকবে বাস, ট্রেন ও লঞ্চ চলাচল। ঈদের ছুটেতে যারা ঢাকা ছেড়েছেন তারদেকে আজ রাতের মধ্যেই ঢাকায় ফিরতে হবে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ১ জুলাই থেকে দেশব্যাপী কঠোর লকডাউন জারি করে সরকার। এরপর এ লকডাউন ১৪ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়। এর মধ্যে ঈদুল আজহার চাঁদ দেখা যাওয়ায় গরু ব্যবসায়ী এবং অর্থনীতির কথা চিন্তা করে ৮ দিনের জন্য ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল করে আবার ১৪ দিনের জন্য কঠোর লকডাউন জারি করে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ।

কঠোর লকডাউনে মানুষের চলাচলা নিয়ন্ত্রণসহ ২৩টি বিধি-নিষেধ আরোপ করে সরকার। যার মধ্যে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধসহ সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে শপিংমল/মার্কেটসহ সব দোকানপাট। এছাড়া সব পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র, সব ধরনের শিল্প-কলকারখানা এবং জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক [বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি], রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে।

Read previous post:
করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় ১৮৭ জনের মৃত্যু

তৃতীয় মাত্রা করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৮...

Close

উপরে