Logo
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

প্রকাশের সময়: ৪:২৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ২২, ২০২১

তৃতীয় মাত্রা

পাঁচ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী ২৯ জুলাই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দুই দলের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ আগস্ট। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে। দিবারাত্রির প্রতিটি ম্যাচ হবে মিরপুর শের-ই-বাংলায়। তবে ম্যাচগুলি কখন শুরু হবে তা এখনও চূড়ান্ত হয়নি।

বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘বিসিবি ও ক্রিকেট অস্ট্রেলিয়া অক্লান্ত পরিশ্রম করেছে সিরিজের সূচি নির্ধারণ করতে। স্বাভাবিকভাবেই করোনার মধ্যে এটা চ্যালেঞ্জের বিষয়। যে কোনো ক্রিকেট সিরিজ আয়োজনের সঙ্গে স্বাস্থ্যগত নিরাপত্তা নিশ্চিত করা প্রাধান্য দিতে হয়। ক্রিকেটার ও ম্যাচ অফিসিয়ালসদের নিরাপত্তার জন্য যে জৈব সুরক্ষাবলয়ের পরিকল্পনা করা হয়েছে, তাতে আশা করি সবাই নিরাপদে থাকবে। আমরা আশা করছি দুই দল রোমাঞ্চকর ও উপভোগ্য ক্রিকেট উপহার দিবে।’
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলার পর তিনটি ওয়ানডে খেলছে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ওয়ানডে শেষ। বাকি আছে দুইটি। সেখান থেকে চার্টাড বিমানে ঢাকা এসে পৌঁছবে অসিরা।

ঢাকায় এসে তিনদিনের রুম কোয়ারেন্টাইন করতে হবে তাদের। হোটেল সোনারগাঁওয়ে উঠবেন অতিথিরা। ১ আগস্ট মিরপুরে প্রথম অনুশীলনে নামবেন ফিঞ্চ-স্টার্করা।

২০১৭ সালে অস্ট্রেলিয়া শেষবার বাংলাদেশ এসেছিল। সেবার দুই টেস্ট খেলেছিল স্টিভেন স্মিথের দল। এবার শুধুমাত্র টি-টোয়েন্টি খেলবে তারা। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অনেক তারকা খেলোয়াড় বাংলাদেশ সফরের দলে নেই। সেই তালিকায় আছেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্সের মতো ক্রিকেটার।
বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া দল:

অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

Read previous post:
সাতক্ষীরায় করোনায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩ জন

তৃতীয় মাত্রা শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ : সাতক্ষীরায় মহামারি করোনা ভারাইস সংক্রমনের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায়...

Close

উপরে