Logo
রবিবার, ২৫ জুলাই, ২০২১ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঈদের দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লায় পশু কোরবানি

প্রকাশের সময়: ১০:২৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ২২, ২০২১

তৃতীয় মাত্রা

ঈদের দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লায় পশু কোরবানি দিতে দেখা গেছে। ঈদের দিনে পেশাদার কসাইয়ের সংকটের কারণে অনেকে ঈদের দ্বিতীয় দিন কোরবানি দিচ্ছেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

ঈদের দ্বিতীয় দিনে কোরবানি দেওয়া নগরবাসী জানিয়েছেন, পেশাদার কসাইয়ের সংকট এবং ঈদের দিন একটু ঝামেলা এড়াতেই তারা আজ পশু কোরবানি দিচ্ছেন।

শেওড়াপাড়ার বাসিন্দা কবির হোসেন বলেন, আমাদের এলাকায় আজ বেশ কয়েকটি গরু কোরবানি দেওয়া হচ্ছে। আমরা সবাই প্রায় একই সমস্যার মধ্যে ছিলাম, সেটি হচ্ছে কসাইয়ের সংকট। আমরা মৌসুমি কসাই দিয়ে গরু কোরবানি দেবো না বলেই ঈদের দ্বিতীয় দিন কোরবানি দিচ্ছি।

একই এলাকার আরেক বাসিন্দা আতিকুর রহমান বলেন, ঈদের দিন কসাই সংকট ও কসাইয়ের দরও অনেক বেশি ছিল তাই আজ কোরবানি দিচ্ছি। আমাদের বিল্ডিংয়ের নিচে আজ চারটি গরু কোরবানি দেওয়া হয়েছে।

ঈদের দিনের ঝামেলা এড়াতেই আজ কোরবানি দিচ্ছি বলে জানালেন কাজীপাড়ার বাসিন্দা রফিকুল ইসলাম। তিনি বলেন, প্রতিবছরই আমি ঈদের দ্বিতীয় দিনে কোরবানি দেই। শুধু আমি নই, আমার আত্মীয় স্বজনরাও একটু ঝামেলা এড়াতেই দ্বিতীয় দিন কোরবানি দিয়ে থাকে।

ঈদের দিন গরু কিনেছেন তাই সেদিন কোরবানি দিতে পারেননি মিরপুরের পীরেরবাগের বাসিন্দা তোফাজ্জল। তিনি বলেন, ঈদের আগের দিন গরু কিনতে পারিনি। ঈদের দিন গরু কিনতে কিনতে দুপুর হয়ে যায়। তাই আজ কোরবানি দিচ্ছি।

এদিকে ঈদের পরের দিন হওয়ায় কসাইয়ের রেটও কমেছে। ঈদের দিন গরু প্রতি হাজারে ১৫০ থেকে ২০০ টাকা নিলেও ঈদের দ্বিতীয় দিনে ১০০ থেকে ১৫০ টাকায় তা নেমে এসেছে।

শেওড়াপাড়ার কসাই কাদের বলেন, ঈদের দ্বিতীয় দিন হওয়ায় আজ আমাদের রেট অর্ধেকে নেমে গেছে। ঈদের দিন ১০টি গরু কেটেছি ২০০ থেকে ২৫০ টাকা হাজারে নিয়েছি। আজ হাজারে ১০০ থেকে ১৫০ টাকা নিচ্ছি। আজ তিনটি গরু কেটেছি। বিকেলে আরও দুটি কাটার অর্ডার আছে।

Read previous post:
রামেকের করোনা ইউনিটে আরো ২২ জনের মৃত্যু

তৃতীয় মাত্রা রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২২ জনের মৃত্যু হয়েছে। বুধবার (২১ জুলাই)...

Close

উপরে