Logo
রবিবার, ২৫ জুলাই, ২০২১ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ভূমধ্যসাগরে নৌযানডুবি, ১৭ বাংলাদেশির মৃত্যু

প্রকাশের সময়: ৯:৫৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ২২, ২০২১

তৃতীয় মাত্রা

ইউরোপের অভিবাসী হওয়ার স্বপ্ন নিয়ে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌযানডুবিতে অন্তত ১৭ জন বাংলাদেশি অভিবাসী প্রাণ হারিয়েছে।

বুধবার (২১ জুলাই) তিউনিসিয়ার রেড ক্রিসেন্টের বরাতে রয়টার্স এ তথ্য জানিয়েছে।
গণমাধ্যমটি বলছে, সেদেশের কোস্টগার্ড সাগর থেকে ৩৮০ জনের বেশি আরোহীকে উদ্ধার করেছে।

রেড ক্রিসেন্ট জানায়, লিবিয়ার উত্তরপশ্চিম উপকূলের জুয়ারা থেকে সিরিয়া, মিসর, সুদান, মালি ও বাংলাদেশের অভিবাসীদের নিয়ে রওনা দেয় নৌযানটি।
সংস্থার কর্মকর্তা মংগি স্লিম বলেন, “১৭ জন বাঙালি মারা গেছে এবং ৩৮০ জনের বেশি অভিবাসীকে উদ্ধার করা হয়েছে যারা লিবিয়ার জুয়ারা থেকে ইউরোপের পথে রওনা দিয়েছিল।” মৃত কারও নাম-পরিচয় জানা যায়নি।

সাম্প্রতিক মাসগুলোতে তিউনিসিয়ার উপকূলে বেশ কয়েকটি নৌযানডুবির ঘটনা ঘটেছে। অভিবাসনের প্রত্যাশায় তিউনিসিয়া ও লিবিয়া থেকে ইউরোপের উদ্দেশে, বিশেষ করে ইতালিতে পৌঁছানোর জন্য ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার ঘটনা বেড়েছে, যেহেতু আবহাওয়ার উন্নতি হয়েছে।
ইউরোপের প্রধান গন্তব্য ইতালিতে গত কয়েক বছরে অভিবাসন প্রত্যাশীদের প্রবেশের সংখ্যা কমে এলেও ২০২১ সালে তা আবার বাড়তে শুরু করেছে।

মূলত নিরাপত্তা ও উন্নত জীবনের প্রত্যাশায় আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের যুদ্ধ ও দারিদ্র্য কবলিত দেশগুলো থেকে প্রাণের ঝুঁকি নিয়ে পালিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করে এসব অভিবাসন প্রত্যাশী।

Read previous post:
এবারের হজে নিরাপত্তার দায়িত্বে সৌদি নারী সেনা

তৃতীয় মাত্রা এবারের হাজিদের নিরাপত্তার দায়িত্বে পুরুষদের পাশাপাশি সৌদি সেনাবাহিনীর নারী সদস্যদেরও দেখা গেছে। এবারই প্রথম হাজিদের নিরাপত্তায় মক্কা ও...

Close

উপরে