Logo
রবিবার, ২৫ জুলাই, ২০২১ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঈদের দিনে মাদক সেবন করতে গিয়ে ৪১ জনের জরিমানা

প্রকাশের সময়: ৯:২৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ২২, ২০২১

তৃতীয় মাত্রা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুর সীমান্ত এলাকায় ঈদের দিনে মাদকসেবন করতে এসে ভ্রাম্যমান আদালতে ৪১ জন মাদকসেবীকে বিভিন্ন অঙ্কের জমিমানা গুনতে হয়েছে। একই ঘটনায় সরকারি কাজে বাধা দেয়ায় মো. আরিফ নামের এক যুবকের ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার বিকেল সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলা শহরের ঢাকামোড়, ২নং কাটলাবাজারের ধানহাটি মোড় ও বাজারের বাসুপাড়া মোড়ে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার। এসময় ভ্রাম্যমান আদালতে ৪২টি মামলায় ৪১ জন মাদকসেবীকে বিভিন্ন অঙ্কে মোট ১৬ হাজার ৩শ টাকা জরিমানা আদায় করেন। একই সময়ে মাদকসেবীদের জরিমানা সংক্রান্ত বিষয়ে সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে কাটলা ইউনিয়নের দক্ষিণ রামচন্দ্রপুর গ্রামের কায়িম উদ্দিনের ছেলে মো. আরিফ (৩৫) কে ভ্রাম্যমান আদালত ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, ‘ঈদের দিনে বিরামপুর শহরে যানজট কমানো, অনাকাঙ্খিত দুর্ঘটনা হ্রাস এবং সীমান্ত এলাকায় মাদকসেবীদের আনাগোনা নিয়ন্ত্রণের লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত এর নেতৃত্বে থানা পুলিশের একটি টিমের সর্বাত্মক সহযোগিতায় ৪১ জন মাদকসেবীকে আটক করা হয়। আটককৃতদের বাড়ি রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর, গাইবান্ধার পলাশবাড়ি, গোবিন্দগঞ্জ ও দিনাজপুরের নবাবগঞ্জসহ পাশর্^বতী উপজেলায়, যারা মোটরসাইকেল যোগে বিরামপুর সীমান্ত এলাকায় মাদকসেবন করতে এসেছিল। পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দন্ড দেয়া হয়েছে।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, ঈদ পরবর্তী সময়েও মাদকসেবীদের আনাগোনা নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে।

Read previous post:
বানিয়াচংয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

তৃতীয় মাত্রা মোঃ জুনাইদ চৌধুরী, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জের বানিয়াচংয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শহিনূর রহমান (২০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।বুধবার...

Close

উপরে