Logo
রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে করোনায় ২৪ ঘন্টায় ৪৯৯ জনের মৃত্যু

প্রকাশের সময়: ১২:৩০ অপরাহ্ণ - সোমবার | জুলাই ১৯, ২০২১

তৃতীয় মাত্রা

ভারতে গত কয়েক দিন ধরেই দৈনিক করোনা সংক্রমণ ৩৮ থেকে ৪২ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ১৬৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হলো ৩ কোটি ১১ লাখ ৪৪ হাজার ২২৯ জন।
তবে দৈনিক সংক্রমণ একই গণ্ডিতে ঘোরাফেরা করলেও কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৯৯ কোভ়িড রোগীর।

দৈনিক রোগীর সংখ্যা প্রায় সাড়ে তিন মাস পর ৫০০-এর কম হলো। ৬ এপ্রিল শেষবার দেশের দৈনিক মৃত্যু ছিল ৫০০-এর নিচে। তার পর বাড়তে বাড়তে চার হাজারও ছাড়িয়েছিল তা। কমতে কমতে ১০৪ দিন পর  পাঁচশর নিচে নামল।

ভারতে অধিকাংশ রাজ্যে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও উদ্বেগ কমছে না কেরালা নিয়ে। গত ২৪ ঘণ্টায় প্রায় ১৪ হাজার জন আক্রান্ত হয়েছে রাজ্যটিতে।

মহারাষ্ট্রে তা ৯ হাজার। অন্ধ্রপ্রদেশে গত কদিনে দৈনিক আক্রান্ত আড়াই হাজার থেকে বেড়ে তিন হাজারের কাছাকাছি পৌঁছে গেছে। কিন্তু তামিলনাড়ুতে তা কমে দুই হাজারের কাছাকাছি।

এ ছাড়া আসাম, উড়িষ্যা ও কর্নাটকের পরিস্থিতি যথেষ্টই লাগামছাড়া। মণিপুরসহ উত্তর-পূর্বের রাজ্যগুলো নতুন করে বাড়াচ্ছে চিন্তা।

Read previous post:
উজবেকিস্তান সফর শেষে দেশে ফিরেছেন পররাষ্ট্রমন্ত্রী

তৃতীয় মাত্রা মধ্য ও দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সংযুক্তি বা কানেক্টিভিটি নিয়ে উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের দুদিনের আন্তর্জাতিক সম্মেলন শেষ করে...

Close

উপরে