Logo
মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রায়পুরায় বেতনবৈষম্যে নিরসনের  দাবিতে কর্মবিরতি পালন  

প্রকাশের সময়: ৩:৫২ অপরাহ্ণ - বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০

তৃতীয় মাত্রা

হারুনুর রশিদ রায়পুরা  নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীর রায়পুরায় নিয়োগবিধি সংশোধন করে বেতনবৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি পালন করছে র উপজেলা স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। তাঁদের দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা  দেয় বাংলাদেশ হেলথ অ্যাসিসট্যান্ট অ্যাসোসিয়েশন নামে  সংগঠন।

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক স্বাস্থ্য সহকারীদের এই কর্মবিরতির কারণে আগামী ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইনসহ দেশের ১ লাখ ২০ হাজার আউটরিচ রুটিন টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে। সংবাদ সম্মেলনে এমনটাই জানানো হয়েছে।নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ।  বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টরাল অ্যাসোসিয়েশনের  প্রমুখ।

উলেখ্য ৭০–এর দশকে পরীক্ষামূলকভাবে এসব স্বাস্থ্য সহকারীদের শুধু বসন্ত ও ম্যালেরিয়া রোগ নিয়ন্ত্রণের দায়িত্ব এককভাবে দেওয়া হয়।১৯৭৯ সালে ৭ এপ্রিল চালু করা হয় সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই)। এ কর্মসূচির আওতায় দেশের ১ লাখ ২০ হাজার আউটরিচ রুটিন টিকাদান কেন্দ্রের কর্মসূচি এককভাবে স্বাস্থ্য সহকারীদের ওপর ন্যস্ত করা হয়।

টিকাদান কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্য সহকারীরা বর্তমানে ১০টি মারাত্মক সংক্রমিত রোগের (শিশুদের যক্ষ্মা, পোলিও, ধনুষ্টংকার, হুপিংকাশি, ডিফথেরিয়া, হেপাটাইটিস-বি, হিমোফাইলাস ইনফুয়েঞ্জা, নিউমোনিয়া ও হামে-রুবেলা) টিকা দেন।

Read previous post:
ঝিনাইগাতীতে বেতন বৈষম্যর দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

তৃতীয় মাত্রা গোলাম রব্বানী-টিটু (শেরপুর) সংবাদদাতা : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় কর্মরত স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরশনের দাবিতে সারাদেশের ন্যায়...

Close

উপরে