Logo
রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

চেন্নাই অভিমুখে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নিভার’

প্রকাশের সময়: ৮:৫৯ অপরাহ্ণ - বুধবার | নভেম্বর ২৫, ২০২০

তৃতীয় মাত্রা

ভারতের তামিলনাডুর রাজধানী চেন্নাই অভিমুখে রয়েছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নিভার’। এর প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে। দেড় শতাধিক আশ্রয়কেন্দ্র প্রস্তুত রেখে নিম্নাঞ্চলের শত শত মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে, শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নিভার’ বুধবার (২৫ নভেম্বর) মধ্যরাতের পরে কিংবা বৃহস্পতিবার সকালের দিকে চেন্নাই উপকূল অতিক্রম করতে পারে।

ইতোমধ্যে চেন্নাই ও এর আশেপাশের এলাকাগুলোতে ঝড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। গভীর নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার থেকে টানা বৃষ্টিতে নাজেহাল চেন্নাই। সৈকত লাগোয়া সড়ক পানিতে ডুবে গেছে।

আবহাওয়া দফতর বুধবার জানিয়েছে, ঘূর্ণিঝড় নিভারের আঘাতে দেশের দক্ষিণ উপকূলীয় এলাকার বাড়িঘর ও সড়ক ক্ষতিগ্রস্ত হবে। বৈদ্যুতিক খুঁটি ও গাছ উপড়ে পড়া ছাড়াও ব্যাপকভাবে ধ্বংস হবে আবাদী ফসল।

তামিলনাডুর মুখ্যমন্ত্রী এডাপ্পাদি পালানিসামি রাজ্যের কিছু এলাকায় বুধবার ও বৃহস্পতিবার ছুটি ছাড়াও বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়ে জেলেদের সমুদ্রে না যাওয়ার এবং মানুষজনকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।

 

Read previous post:
আকবরকে পালাতে ‘সহায়তা করায়’ ৩ পুলিশ কর্মকর্তা বরখাস্ত

তৃতীয় মাত্রা সিলেটে পুলিশি নির্যাতনে রায়হান নিহতের ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কোতোয়ালি থানার আরও তিন কর্মকর্তাকে...

Close

উপরে