Logo
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ধুনট, কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করলেন : এম পি হাবিব

প্রকাশের সময়: ৯:২৩ অপরাহ্ণ - বুধবার | নভেম্বর ২৫, ২০২০
তৃতীয় মাত্রা
মোঃ হেলাল উদ্দিন সরকার, ধুনট বগুড়া : বগুড়ার ধুনটে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ২০২০-২১ অর্থ বছরে প্রাকৃতিক দূর্যোগে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে  প্রণোদনা ও পূর্নবাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের  উদ্বোধন করা হয়েছে।
২৫ নভেম্বর দুপুর ১২ টায় উপজেলা কৃষি অফিস চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর ধুনটের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান। তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার।কৃষক ও কৃষি উন্নয়নে আমাদের মাননীয়  প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। আপনারা জানেন, বি এন পি জোট সরকারের দুঃশাসনের সময় এই সারের জন্য কৃষককে প্রাণ দিতে হয়েছিলো। আর আজ সরকার বীজ সার সহ সকল কৃষি উপাদান কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণত সম্পাদক আব্দুল হাই খোকন, সভাপতি টি আই এম নুরুন্নবী তারিক, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মহসীন আলম,উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পপি রানী পোদ্দার, পৌর মেয়র এ জি এম বাদশাহ।
অনুষ্ঠানে ৫ হাজার ৪ শত ৩০ জন কৃষককে পর্যায়ক্রমে ধান,গম,ভুট্টা, সরিষা,সূর্যমুখী,মসুর, খেসারী,টমেটো, চিনাবাদাম, গ্রীষ্মকালীন মুগ,পেঁয়াজ, মরিচের বীজ ও সার বিনামূল্যে প্রদান করা হবে বলে জানান উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ মশিদুল হক।
Read previous post:
নরওয়ের বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী: বাণিজ্যমন্ত্রী

ফাইল ছবি তৃতীয় মাত্রা নরওয়ের বিনিয়োগকারীরা বাংলাদেশে সম্ভাবনাময় খাতগুলোতে বিনিয়োগ করতে আগ্রহী বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, বাংলাদেশের...

Close

উপরে