Logo
রবিবার, ২৫ জুলাই, ২০২১ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মোহাম্মদপুর থেকে হাসপাতাল ও এ্যাম্বুলেন্স দালাল চক্রের মূল হোতাসহ গ্রেফতার ৪

প্রকাশের সময়: ৪:২০ অপরাহ্ণ - বুধবার | জুলাই ১৪, ২০২১

তৃতীয় মাত্রা

গত ১৩/০৭/২০২১ইং রাত ২২:৩০ ঘটিকায় রাজধানীর মোহাম্মদপুর থানাধীন ন্যাশনাল হেলথ কেয়ার জেনারেল হাসপাতাল, শ্যামলী এর সামনে অভিযান পরিচালনা করে হাসপাতালের সামনে থেকে প্রতারক চক্রের অন্যতম হোতা মোঃ সাহাদৎ হোসেন মামুন (৪৬)’কে ৩ লক্ষ ৫০ হাজার জাল টাকা ও ৫৫০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়।

ভূক্তভোগীদের অভিযোগ এবং প্রতারক মোঃ সাহাদৎ হোসেন মামুনের স্বীকারোক্তি অনুযায়ী শ্যামলীর ন্যাশনাল হেলথ কেয়ার হাসপাতালে অভিযান পরিচালনা করে হাসপাতালের স্টাফ মোঃ মহিন উদ্দিন মামুন(৩৬), মোঃ রহমত উল্লাহ(৩২), মোঃ আকরাম হোসেন (৫২)’দেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা উন্নত চিকিৎসার নাম করে বিভিন্ন সরকারি হাসপাতাল থেকে দালালের মাধ্যমে রোগী নিয়ে আসে এবং রোগী নিয়ে এসে ওঈট তে ভর্তি, বিভিন্ন চেকাআপ নামে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। দেশের বিভিন্ন প্রান্তের হাসপাতাল সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে যোগাযোগের মাধ্যমে নিদিষ্ট কমিশনের বিনিময়ে তারা রোগী নিয়ে আসত। এ ক্ষেত্রে জেলা শহরের এ্যাম্বুলেন্স চালক এবং হাসপাতালের দালাল রোগীদের উন্নত চিকিৎসার কথা বলে প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। শ্যামলীর এই হাসপাতালে ভর্তির পর রোগীদের কাছ থেকে অযথা বিভিন্ন টেষ্ট ও পরীক্ষার কথা বলে অতিরিক্ত বিল করত। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তারা এই সব অপকর্মের সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত প্রতারক মোঃ সাহাদৎ হোসেন মামুন একজন বড় মাপের প্রতারক। প্রতারক মামুন মোট ২৭ টি বিয়ের মাধ্যমে যৌতুক ও টাকা আদায় করে তাদের জিম্মি করে তাদের দিয়ে বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ড করাতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়। তার প্রতারনার শিকার মূলত বিভিন্ন হাসপাতালের নার্সিং পেশার সাথে সংশ্লিষ্ট নারী এবং হাসপাতালে চিকিৎসার জন্য আসা সাধারণ রোগী বা রোগীর আত্মীয় রয়েছে বলে জানা যায়। প্রতারক মামুন খুলনা অঞ্চলের বহুল আলোচিত ফাঁসির সাজাপ্রাপ্ত আসামী এরশাদ সিকদারের সহযোগী হিসেবে কাজ করত বলে জানা যায়। বর্তমানে সে হাসপাতাল চক্রের দালালী, মাদক ব্যবসা ও জাল টাকার ব্যবসা করছিল বলে জানা যায়। ইতিপূর্বে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের ০১টি মামলা রয়েছে। বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া তার প্রতারনা সম্বন্ধে ইতিপূর্বে বিভিন্ন তথ্যাদি প্রকাশিত হয়েছে।

গ্রেফতাকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। প্রেস বিজ্ঞপ্তি

Read previous post:
নগরীর ফুসফুস সিআরবি রক্ষায় সবাই এগিয়ে আসুন : ডাঃ শাহাদাত হোসেন

তৃতীয় মাত্রা আবদুর রহিম ডবলমুরিং থেকে : আজ বুধবার (১৪ জুলাই) চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক বিশিষ্ট চিকিৎসক ডাঃ শাহাদাত হোসেন...

Close

উপরে