Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ত্রিশালে অনলাইনে পশুর হাট

প্রকাশের সময়: ৬:০২ অপরাহ্ণ - বুধবার | জুলাই ৭, ২০২১

তৃতীয় মাত্রা

আতিকুল ইসলাম, ত্রিশাল থেকে : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বিক্রির জন্য ময়মনসিংহের ত্রিশালে ১৯ হাজার ১২১টি কোরবানির পশু প্রস্তুত করেছেন খামারিরা। এর মধ্যে ১২ হাজার ৬৩৬ টি গরু ও ১৫ টি মহিষ, ৬২৫০ টি ছাগল ও ২২০টি ভেড়া অনলাইন হাটে বিক্রির জন্য প্রস্তুত রয়েছে।

ত্রিশাল উপজেলায় হাট বসিয়ে কোরবানির পশু বিক্রি করা যাবে কিনা তা এখনো সিদ্ধান্ত হয়নি, তাই গড়ে উঠেছে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর কতৃক ত্রিশাল অনলাইন কোরবানীর হাট।এ অনলাইন হাটে ক্রয়-বিক্রি করা যাবে সব ধরনের পশু।

উপজেলা ভেটেরিনারী সার্জন ডা.তানজিলা ফেরদৌসী বলেন,করোনা ভাইরাসের কারনে সারাদেশে লকডাউন চলছে, হাট বসিয়ে কোরবানির পশু বিক্রি করা যাবে কিনা তা এখনো সিদ্ধান্ত হয়নি। তাই আমরা ত্রিশাল অনলাইন কোরবানীর হাট চালু করেছি। উপজেলায় নিবন্ধনাদীন এবার অন্তত ১৯ হাজার ১২১ টি পশু কোরবানির জন্য প্রস্তুত হয়েছে। উপজেলার সব পর্যায়ের খামারে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পশু উৎপাদনে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর নিরলসভাবে কাজ করেছে।

তিনি আরো জানান, জেলা প্রানী সম্পদ অফিস কতৃক ময়মনসিংহ অনলাইন কোরবানীর হাট ও উপজেলা প্রানী সম্পদ অফিস কতৃক ত্রিশাল অনলাইন কোরবানীর হাট নামে প্লাটফর্ম দুটি চালু রয়েছে, প্লাটফর্ম দুটিতে যে কোন সময় পশু ক্রয় বিক্রয় করা যাবে।

Read previous post:
সাতক্ষীরায় ৭৪ টি মামলায় ৩২৮০০ টাকা জরিমানা

তৃতীয় মাত্রা শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ : সাতক্ষীরায় চলমান কঠোর লকডাউনের ৭ম দিনেও চলছে ঢিলেঢালাভাবে। সীমান্ত জেলা সাতক্ষীরায়...

Close

উপরে