Logo
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মোবাইল ফোনের নিবন্ধন কার্যক্রম শুরু

প্রকাশের সময়: ৬:৩১ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ১, ২০২১

তৃতীয় মাত্রা

অবৈধ ও নকল মোবাইল ফোন বন্ধে দেশে ব্যবহৃত সকল মোবাইল নিবন্ধন কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বৃহস্পতিবার (০১ জুলাই) ভার্চুয়ালি আনুষ্ঠানিকভাবে মোবাইল ফোন নিবন্ধনের কার্যক্রমটি উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টি রেজিস্টার (এনইআইআর) কার্যক্রম উদ্বোধনের সময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, এই কার্যক্রমের মাধ্যমে জনগণ যেন ভোগান্তির শিকার না হয় সে বিষয়ে মন্ত্রণালয়, বিটিআরসি ও অপারেটররা একাট্টা হয়ে কাজ করছে।

অবৈধ ও নকল হ্যান্ডসেট বন্ধের প্রক্রিয়ার অংশ হিসেবে বুধবারের মধ্যেই দেশে গ্রাহকের হাতে থাকা সব চালু হ্যান্ডসেট স্বয়ংক্রিয়ভাবে নিবন্ধিত হয়ে গেছে। বৃহস্পতিবার (০১ জুলাই) থেকে যেসব নতুন হ্যান্ডসেট নেটওয়ার্কে যুক্ত হবে সেগুলো অবৈধ হয়ে থাকলে আগামী ৩ মাসের মধ্যে নিবন্ধন করতে হবে। তিন মাস পর অবৈধ হ্যান্ডসেটে কোন সিমই কাজ করবে না।

বিটিআরসির স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল শহিদুল আলম বলেন, দেশে অবৈধ ও নকল মোবাইল ফোন বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে। গতকাল বুধবার (৩০ জুন) পর্যন্ত গ্রাহকের হাতে ব্যবহৃত সব হ্যান্ডসেট স্বয়ংক্রিয়ভাবে নিবন্ধিত হয়েছে। একই সঙ্গে ন্যাশনাল ইক্যুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রার (এনইআইআর)-এর কার্যক্রম পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে।

ভার্চ্যুয়ালি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বিটিআরসি ভাইস প্রেসিডেন্ট সুব্রত কুমার রায় প্রমুখ।

Read previous post:
গৌরীপুরে যায়যায়দিনের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

তৃতীয় মাত্রা শামীম খান, গৌরীপুর থেকে : করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সরকারি নির্দেশনা মেনে বুধবার (৩০ জুন) বিকেলে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা...

Close

উপরে