Logo
রবিবার, ২৫ জুলাই, ২০২১ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দুবাই ভ্রমণে শিথিল হলো বিধিনিষেধ

প্রকাশের সময়: ৯:০৬ অপরাহ্ণ - রবিবার | জুন ২০, ২০২১

তৃতীয় মাত্রা

দুবাই প্রবেশের ক্ষেত্রে করোনা বিধিনিষেধ শিথিল করেছে দেশটি। রোববার এক বিবৃতিতে এমনটি জানায় দুবাইয়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। যাতে বলা হয়, শুধুমাত্র সংযুক্ত আরব আমিরাত অনুমোদিত করোনা টিকার দুটি ডোজ গ্রহণ করা থাকলে প্রবেশ করা যাবে দুবাইয়ে। এই সিদ্ধান্তের আওতাভুক্ত হবে দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া এবং ভারত। যা কার্যকর হবে আগামী ২৩ জুন থেকে।

ভারত থেকে আসতে চাওয়া যাত্রীদের ক্ষেত্রে বলা হয়েছে, যারা বৈধ রেসিডেন্ট ভিসাধারী শুধু তারাই আসতে পারবেন। তবে তাদের নেয়া থাকতে হবে টিকার দুটি ডোজই। গালফ নিউজের প্রতিবেদন বলছে, ভারতের যাত্রীদের দুবাই আসার আগেই নিজ দেশে কোভিড-১৯ টেস্ট করাতে হবে। যাদের নেগেটিভ আসবে তারাই শুধু প্রবেশ করতে পারবে। করোনা টেস্ট সার্টিফিকেটের মেয়াদ থাকবে ৭২ ঘণ্টা।

করোনার টিকাগ্রহণ ও পিসিআর টেস্টের শর্ত সাপেক্ষে দক্ষিণ আফ্রিকা এবং নাইজেরিয়ার ভ্রমণকারীদেরও প্রবেশ করতে দেয়া হবে দুবাইয়ে। এদেরও প্রয়োজন হবে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট। যার মেয়ার থাকবে ৭২ ঘণ্টা।
এসব দেশে ছাড়াও নিজ দেশের নাগিরকদের প্রবেশ করতে দিচ্ছে দুবাই। এদের ক্ষেত্রেও শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। সংযুক্ত আরব আমিরাত অনুমোদিত করোনা টিকাগুলো হলো চীনের সিনোফার্ম, ফাইজার-বায়োটেক, রাশিয়ার স্পুটনিক ও অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকা।

চলতি বছরের এপ্রিলের শেষের দিকে ভারতসহ বেশকিছু দেশের নাগরিকদের জন্য সীমান্ত বন্ধ করে দেয় দুবাই। করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ রোধে এমন সিদ্ধান্ত নিয়েছিল দেশটি। এছাড়া গত মাসে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার থেকে আসা যাত্রীদের ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল সংযুক্ত আরব আমিরাত। যা এখনও কার্যকর রয়েছে। এসব দেশের নাগরিকরা বাণিজ্যিক কোন ফ্লাইটে করে আমিরাতে ঢুকতে পারছেন না।

সূত্র: গালফ নিউজ

Read previous post:
ফুলবাড়িয়ায় “মুজিববর্ষে” ৭০ জন গৃহহীন ও ভূমিহীনরা বাড়ি পেল

তৃতীয় মাত্রা মোঃ শফিকুল ইসলাম, ফুলবাড়িয়া থেকে : ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা পরিষদ হলরুমে ভুমিহীন ও গৃহহীনরা জমিসহ ঘর প্রদানের ভার্চুয়াল...

Close

উপরে