Logo
শনিবার, ২৪ জুলাই, ২০২১ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

গোয়ালন্দে মাতৃমৃত্যু কমাতে সচেতনতামূলক কর্মশালা অনুষ্টিত

প্রকাশের সময়: ১১:৫৪ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুন ১৭, ২০২১

তৃতীয় মাত্রা
মইনুল হক মৃধা,গোয়ালন্দঃ “মা ও শিশুর সুরক্ষা চাই, স্বাস্থ্যকেন্দ্রে প্রসব করাই” এই শ্লোগান নিয়ে মাতৃমৃত্যুর হার কমাতে সংক্রমণ নিয়ন্ত্রণ, নিরাপদ ও প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির লক্ষ্যে বুধবার রাজবাড়ীর গোয়ালন্দে সচেনতনতামূলক প্রচারিভযান অনুষ্ঠিত হয়।
গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে সভার সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ।
বুধবার দুপুরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান মামুন।
স্বাস্থ্য কর্মকর্তা আসিফ মাহমুদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোয়ালন্দ রাবেয়া ইদ্রিস মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, পৌরসভার কাউন্সিলর ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, গোয়ালন্দ ঘাট থানার উপপরিদর্শক (এস.আই) মিজানুর রহমান, আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) নিতাই কুমার ঘোষ, উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন ফকির প্রমূখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় ও পায়াক্ট বাংলাদেশ সভার আয়োজন করে।
সভায় মাতৃমৃত্যুর হার কমাতে সংক্রমণ নিয়ন্ত্রণ, নিরাপদ ও প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধির জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে সারাদেশে মাতৃমৃত্যুর হার কমাতে নিরাপদ ও প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির লক্ষ্যে সচেতনতামূলক প্রচারিভযান কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। তারই অংশ হিসেবে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয়, বাংলাদেশে প্রতিদিন প্রায় ১৪ জন মা গর্ভজনিত কারণে মারা যায়। যার বেশির ভাগই সময়মতো যথাযথ সেবা ব্যবস্থা নিলে প্রতিরোধ করা সম্ভব। কিন্তু এখনো বাংলাদেশে শতকরা ৪৬ ভাগ প্রসব বাড়িতে হয়।
Read previous post:
আলীকদমে ডায়রিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ১১

তৃতীয় মাত্রা ওমর ফারুক, বান্দরবান : বান্দরবানের আলীকদমে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এই পর্যন্ত ১১জনের মৃত্যু হয়েছে। গত আট দিনে  মৃতের...

Close

উপরে