Logo
সোমবার, ২১ জুন, ২০২১ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মালয়েশিয়া ২৮ শে জুন পযন্ত লকডাউন

প্রকাশের সময়: ৮:০০ অপরাহ্ণ - শুক্রবার | জুন ১১, ২০২১

তৃতীয় মাত্রা

এম এ আবির, মালয়েশিয়া থেকে : তৃতীয় ধাপে কোভিড-১৯ আক্রান্ত কোন ভাবেই নিয়ন্ত্রণ আনতে পারছেনা মালয়েশিয়া মুভমেন্ট কন্টোল অডার ( MCO) 3.0 . জাতীয় সুরক্ষা কাউন্সিলের টার্গেট ছিল দৈনিক আক্রান্তের সংখ্যা ৫ হাজারে নিচে নেমে আসলে লকডাউন শিথিল করবে। তবে দৈনিক আক্রান্তের সংখ্যা আশানুরূপ সাফল্য না পাওয়ায় আবার ও মালয়েশিয়ায় ১৪ দিনের বাড়িয়ে আগামী ২৮ শে জুন পযন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ জুন দেশটিতে চলমান লকডাউন শেষ হওয়ার কথা ছিল।

আজ রাষ্ট্রীয় টেলিভিশনে এক বিবৃতিতে দেশটির সিনিয়র সুরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব বলেছেন, দৈনিক করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। মালয়েশিয়ায় এখনও দৈনিক ৫ হাজারের বেশি মানুষ সংক্রমিত হচ্ছে।

তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিনের সভাপতিত্বে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শের ভিত্তিতে জাতীয় সুরক্ষা কাউন্সিলের বিশেষ বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে আজ শুক্রবার (১১ জুন) মালয়েশিয়ায় ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৮৪ জন। এ নিয়ে দেশটিতে মোট প্রাণহানির সংখ্যা ৩ হাজার ৭৬৮ জন। একই সময় ব্যবধানে দেশটি করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৪৯ জন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৪৬ হাজার ৪১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার ৭৭৯ জন।

আজ দেশটির মৃত্যুর হার ছিল ০.৫৮%। সর্বমোট আক্রান্তের হার ছিল ১২.২০ % এবং সুস্থ হওয়ার হার ছিল ৮৭.২২ %।

ছেলের মৃত্যুর সংখ্যা ৪৪ জন। মেয়ের মৃত্যুর সংখ্যা ২৯ জন। ৬০ বছর এর অধিক বয়সের মৃত্যুর সংখ্যা ৫১ জন। ৩০ থেকে ৫৯ বছরের মৃত্যুর সংখ্যা ২২ জন। ৩০ বছরে নিচে মৃত্যুর সংখ্যা ২ জন।

Read previous post:
পাইকগাছায় হলুদ আবাদে ব্যস্ত কৃষক

তৃতীয় মাত্রা ইমদাদুল হক, পাইকগাছা থেকে : পাইকগাছায় হলুদর আবাদ পুরাদমে শুরু হয়েছে। তীব্র তাপদহনের মধ্য চাষীরা হলুদের বীজ রোপন...

Close

উপরে