Logo
বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

চিলমারীতে ফের স্থগিত নির্বাচন, নাকাল প্রার্থীরা

প্রকাশের সময়: ২:৪৩ অপরাহ্ণ - শুক্রবার | জুন ১১, ২০২১

তৃতীয় মাত্রা

আব্দুর রহিম দুলাল, চিলমারী থেকে : করোনা ভাইরাসের কারণে আবারও ২য় দফায় স্থগিত করা হয়েছে চিলমারী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। প্রথম দফায় গত ১১ এপ্রিল’র পর আগামী ২১ জুনের ভোটের দিনও স্থগিত করে নির্বাচন কমিশন। এদিকে বারবার নির্বাচন স্থগিত হওয়ায় নাকাল হয়ে পড়েছেন প্রার্থীরা। তবে দেশের সামগ্রিক অবস্থা বিবেচনা করে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তারা।

উপ-নির্বাচনকে ঘিরে মোট ৪ প্রার্থী প্রতিদ্বন্দীতা করলেও আলোচনায় রয়েছেন ৩ জন। প্রার্থীদের মধ্যে জাহিদ আনোয়ার পলাশ প্রতিদ্বন্দীতা করছেন নলকুপ প্রতীকে, সোহেল রানা সাদ্দাম মাইক মার্কা, নুরুজ্জামান আজাদ জামান চশমা ও মো. আব্দুল মোনায়েম তালা মার্কা নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। ২য় দফায় নির্বাচন স্থগিত করা হলেও নিয়মিত গণসংযোগ, মতবিনিময় ও পথসভায় অংশ নিচ্ছেন প্রার্থীরা। ভোটারদের আগামী তফসিল অনুযায়ী নির্বাচনের দিন ভোট দেওয়ার অনুরোধ করছেন তাঁরা।

নলকুপ প্রতীকের জাহিদ আনোয়ার পলাশ বলেন, উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৩টি নদীদ্বারা বিচ্ছিন্ন। এ বিচ্ছিন্ন ইউনিয়নের প্রতিটি পাড়া, মহল্লায় পৌঁছানে কষ্টসাধ্য ব্যাপার। আবারও নির্বাচন স্থগিত হওয়ায় শারীরীক ও মানসিক ধকল যাচ্ছে প্রার্থীদের উপর। তবে করোনা পরিস্থিতি বিবেচনা করে নির্বাচন কমিশন যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

উপজেলা নির্বাচন কার্যালয় জানায়, চিলমারী উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৪৭ হাজার ৯০২ জন পুরুষ, ৫০ হাজার ৭২৩ জন মহিলা ভোটার ৪৫ টি ভোট কেন্দ্রের ২৬৬ ভোট কক্ষে তাদের ভোটাধিকার প্রদান করবেন।

উল্লেখ্য, চলতি বছরের ৭ জানুয়ারী চিলমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ সরকার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে ভাইস চেয়ারম্যানের আসনটি শুণ্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।

Read previous post:
এক বাগাইড় মাছেই জেলের ভাগ্য বদল

তৃতীয় মাত্রা মইনুল হক মৃধা, গোয়ালন্দ থেকে : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ২৮ কেজি ওজনের একটি বাগাইড় মাছ বিক্রি হয়েছে।...

Close

উপরে