Logo
বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

এক বাগাইড় মাছেই জেলের ভাগ্য বদল

প্রকাশের সময়: ২:৪১ অপরাহ্ণ - শুক্রবার | জুন ১১, ২০২১

তৃতীয় মাত্রা

মইনুল হক মৃধা, গোয়ালন্দ থেকে : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ২৮ কেজি ওজনের একটি বাগাইড় মাছ বিক্রি হয়েছে।

শুক্রবার (১১ জুন) সকালে রাজবাড়ীর ধাওয়াপাড়া ঘাটের অদূরে নদীতে মাছটি ধরা পড়ে।

পরে মাছটি দৌলতদিয়া ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী শাহজাহান সেক রাজবাড়ীর ধাওয়াপাড়া ঘাট থেকে শুক্রবার সকালে মাছটি ১১৫০ টাকা কেজি দরে মোট ৩২ হাজার ২’শ টাকায় ক্রয় করে নিয়ে আসেন। এ সময় মাছটি এক নজর দেখতে স্থানীয় জনতা ভীড় করেন।

মাছ ব্যবসায়ী শাহজাহান সেক জানান, এই বাগাইড় মাছটি আমি ১১৫০ টাকা কেজি দরে ক্রয় করে ক্রেতাদের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে ফরিদপুর হাজীগন্জের এক সৌখিন ক্রেতার কাছে ১২০০’শ টাকা কেজি দরে মোট ৩৩ হাজার ৬’শ টাকায় মাছটি বিক্রি করে দিয়েছি। অনেক দিন হল বড় মাছ পাইনা, আজকে এ মাছটি পেয়ে ভালই লাগছে।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, এখন পদ্মা নদীতে ইলিশ মাছের আকাল থাকলেও বড় বড় বাগাইড়, বোয়াল, কাতল, রুই, পাঙ্গাস সহ নানান মাছ পাওয়া যাচ্ছে। তবে মিঠা পানির সুস্বাদু এত বড় মাছ নদীতে এখন খুব একটা দেখা যায় না। এ ধরনের মাছ সাধারণত ফ্যাসন, দশন, কৌনা, কচাল ও চাকা ওয়ালা ঘাইলা ব্যার জালে ধরা পড়ে”।

Read previous post:
বীরগঞ্জ প্রেসক্লাবে উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন

তৃতীয় মাত্রা দিনাজপুর থেকে সিদ্দিক হোসেনঃ দিনাজপুরের বীরগঞ্জ প্রেসক্লাবে উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে বীরগঞ্জ প্রেসক্লাবের উন্নয়নমূলক...

Close

উপরে