Logo
সোমবার, ২১ জুন, ২০২১ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মিয়ানমারে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১২

প্রকাশের সময়: ১২:১৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুন ১০, ২০২১

তৃতীয় মাত্রা

মিয়ানমারের দ্বিতীয় বৃহত্তম শহর মান্দালায়ে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১২ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার শহরের দমকল বাহিনী সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে এ কথা জানিয়েছে। খবর মালয় মেইলের।

রাজধানী নেইপিদো থেকে পিন ও লিন শহরে যাচ্ছিল। বিমানটি অবতরণের সময় সেটি বিধ্বস্ত হয়। সামরিক বাহিনীর মালিকানাধীন মিয়াওয়াদি টেলিভিশন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ওই বিমানে ছয়জন সামরিক কর্মকর্তা এবং একজন বৌদ্ধ সন্ন্যাসী ছিল। তারা একটি বৌদ্ধ বিহারে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিল। এ ঘটনায় ভূমিতে থাকা কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

একজন স্থানীয় বাসিন্দা এবং একটি কমিউনিটি গ্রুপ জানিয়েছে, ওই বিমানের পাইলট এবং একজন যাত্রী বেঁচে গেছেন। তাদের একটি সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি অভ্যুত্থান ঘটিয়ে অং সান সু চির নেতৃত্বাধীন নির্বাচিত সরকারকে উৎখাত করে মিয়ানমারের সামরিক বাহিনী। এরপর থেকেই দেশটিতে অস্থিতিশীলতা বিরাজ করছে। দেশটির বিভিন্ন শহরে জাতিগত সংখ্যালঘু মিলিশিয়াদের সঙ্গে সামরিক বাহিনীর লড়াই চলছে।

Read previous post:
দৃষ্টিনন্দন ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

তৃতীয় মাত্রা সারা দেশের জেলা, উপজেলা ও সিটি করপোরেশন পর্যায়ে মোট ৫৬০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার।...

Close

উপরে