Logo
সোমবার, ২১ জুন, ২০২১ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দক্ষিণ কোরিয়ায় বাসের ওপর ভবন ধস পড়ায় ৯ জন নিহত

প্রকাশের সময়: ১০:৫৭ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুন ১০, ২০২১

তৃতীয় মাত্রা

দক্ষিণ কোরিয়ায় একটি বাসের ওপর পাঁচতলা ভবন ধসে পড়ায় নয় জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আট জন। দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংজুতে গতকাল বুধবার (৯ জুন) এই দুর্ঘটনা ঘটেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সিএনএন।

জানা যায়, দুর্ঘটনার পর সেখানে উদ্ধার তৎপরতা শুরু করছে অগ্নিনির্বাপক ও উদ্ধারকারী বাহিনী (ফায়ার সার্ভিস)। ফায়ার সার্ভিস কর্মকর্তা কিম সেওক সান জানিয়েছেন, বাসটি যখন যাত্রী নেওয়ার জন্য নির্ধারিত স্টপেজে দাঁড়িয়েছিল, ঠিক তখনই ঘটে এই দুর্ঘটনাটি। অই সময় বাসটিতে ১৭ জন যাত্রী ছিল।

ঠিক কী কারণে ভবনটি ধসে পড়েছে তা এখনও স্পষ্ট নয়। আহতদের নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কিম সেওক-সান।

ভবনের ভেতরে কেউ আটকা পড়েছেন কি না সেই অনুসন্ধান ফায়ার সার্ভিস কর্মীরা করছে উল্লেখ করে এই কর্মকর্তা জানান, ওই ভবন ও তার সংলগ্ন এলাকা থেকে লোকজনদের ইতোমধ্যে সরিয়ে নেওয়া হয়েছে।
একজন প্রত্যক্ষদর্শী ইয়াং ইক জে বলেন, ‘ভবনটি যখন ধসে পড়ল, আমার স্রেফ মনে হলো যে পায়ের তলায় মাটি কাঁপছে। প্রথম দিকে ধুলোর কারণে সড়কে কি হলো দেখতে পাইনি। ঘন কুয়াশার মতো ওই ধুলো কেটে যাওয়ার পর আমরা বাসের দিকে ছুটে গিয়ে প্রাথমিক উদ্ধার কাজ শুরু করি।’

এর আগে ১৯৯৫ সালে একবার দক্ষিণ কোরিয়ায় ভবন ধস হয়েছিল। সেবারের দুর্ঘটনায় মারা গিয়েছিলেন ৫০০’রও বেশি মানুষ।

Read previous post:
রাজশাহী মেডিকেলে করোনায় ১২ জনের মৃত্যু

তৃতীয় মাত্রা রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৯ জন এবং চাঁপাইনবাবগঞ্জের...

Close

উপরে