Logo
শনিবার, ২৪ জুলাই, ২০২১ | ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

নতুন অতিথি এলো ব্রিটিশ রাজপরিবারে

প্রকাশের সময়: ৯:৪৯ পূর্বাহ্ণ - সোমবার | জুন ৭, ২০২১

তৃতীয় মাত্রা

নতুন অতিথি এলো ব্রিটিশ রাজপরিবারে। কন্যা সন্তানের জন্ম দিয়েছেন প্রিন্স হ্যারির স্ত্রী অভিনেত্রী মেগান মার্কেল। এটি তাদের দ্বিতীয় সন্তান। শিশুটির নাম রাখা হয়েছে লিলিবেত ডায়ানা মাউন্টব্যাটেন উইন্ডসর। সংক্ষেপে লিলি নামেই পরিচিত হবে সে। এক প্রতিবেদনে এই খবর দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটিশ রাজ পরিবারের নতুন এই সদস্যের নাম রাখা হয়েছে লিলি। চিকিৎসকরা জানিয়েছেন, লিলি এবং তার মা মেগান দুজনেই সুস্থ আছেন।

এর আগে ২০১৯ সালের ৬ মে প্রথম মা হোন মেগান। এই দম্পতির প্রথম ছেলে আর্চির বয়স দুই বছরের বেশি। ২০১৮ সালে প্রিন্স হ্যারির সঙ্গে বিয়ে হয় মেগানের। নিজের চেয়ে তিন বছরের বড় মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ের পর থেকে প্রিন্স হ্যারিকে নিয়ে আলোচনায় ভিন্ন রূপ নেয়।

কিছুদিন রাজপ্রাসাদে থাকার পর হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটনের সঙ্গে দ্বন্দ্বের খবর রটে। ছোট ভাই হ্যারির স্ত্রী মেগানের প্রতি উইলিয়াম ও কেটের অবজ্ঞামূলক আচরণের কথা প্রকাশ পায়। তারপর হঠাৎ রাজপরিবারের সিনিয়র রয়্যালের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন হ্যারি-মেগান।

তবে তারা রানীর প্রতি দায়িত্ব পালন করে যাবেন বলে ঘোষণা দেন। কিন্তু রাজপরিবারের নিয়ম অনুযায়ী, এটি সম্ভব না হওয়ায় রানী তাদের সঙ্গে বৈঠক করেন। ফলে রাজপরিবার ছেড়ে যুক্তরাষ্ট্রে আবাস গড়েন হ্যারি-মেগান।

তাদের রাজপ্রাসাদ থেকে বেরিয়ে যাওয়ার এমন সিদ্ধান্ত সারা বিশ্বকে নাড়া দিয়েছিল। রাজপরিবার ছেড়ে তারা প্রথমে কানাডায় যান। তারপর যান লস এঞ্জেলসে। রাজপরিবার ছেড়ে বেরিয়ে আসার সময়ই তারা জানিয়েছিলেন, তারা আর্থিকভাবে স্বনির্ভর হতে চান এবং যুক্তরাজ্যের মানুষের করের পয়সা আর নেবেন না।

Read previous post:
গোয়ালন্দে জেলেপাড়ার মঠ এখনো কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে

তৃতীয় মাত্রা মইনুল হক মৃধা, গোয়ালন্দ থেকে : রাজবাড়ীর গোয়ালন্দে প্রায় শত বছরের পুরানো মঠটি এখানকার অতীত ঐতিহ্যের এক উজ্জ্বল...

Close

উপরে