Logo
বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে কোয়ারেন্টান থেকে মুক্ত ভারত ফেরত ২৪ বাংলাদেশি

প্রকাশের সময়: ২:৩০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুন ৩, ২০২১

তৃতীয় মাত্রা
বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত ফেরত ২৪ বাংলাদেশি বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টান থেকে মুক্তি পেয়েছেন। বুধবার (০২ জুন) সন্ধ্যায় জেলার ৩টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টান সেন্টার থেকে তাদেরকে ছাড়পত্র দেয়া হয়। শিবগঞ্জ উপজেলা ডাকবাংলো, জেলা শহরের হোটেল আল নাহিদ ও ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের কোয়ারেন্টান সেন্টার থেকে এই ২৪ জন মুক্ত হয়ে বাসায় ফিরেছেন। জেলায় প্রথম ভারত ফেরত প্রথম ২৪ জনকে কোয়ারান্টাইন সম্পন্ন করে ছাড়পত্র দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। হোটেল আল নাহিদে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী কোয়ারেন্টান থেকে ছাড়পত্র পাওয়া ব্যক্তিদের ফুল দিয়ে বিদায় জানান।
শিবগঞ্জ উপজেলা ডাকবাংলো থেকে ১৩, হোটেল আল নাহিদ থেকে ৮ ও ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল থেকে ৩ জন মিলে মোট ২৪ জনকে ছাড়পত্র দেয়া হয়। এর আগে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানের ১৩ তম দিনে তাদের সকলের নমুনা সংগ্রহ করে নেগেটিভ আসলে এই সীধান্ত নেয়া হয়। ছাড়পত্র দেয়ার পর জেলা প্রশাসনের পক্ষ হতে পরিবহনের ব্যবস্থা করে তাদেরকে বাসায় পৌঁছে দেয়া হয়। কোয়ারেন্টান থেকে ছাড়পত্র পাওয়া ব্যক্তিরা রাজধানী ঢাকাসহ গাজীপুর, নাটোর, নওগাঁ, রাজশাহী, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা ছিলেন।
জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আসা সকল ভারত ফেরতদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারান্টাইনের ব্যবস্থা করা হয়েছে। ভারত ফেরতদের মধ্যে বুধবার সন্ধ্যায় ২৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়াও বাসায় পৌঁছাতে যানবাহনের ব্যবস্থা করেছে জেলা প্রশাসন।
প্রসঙ্গত, গতমাসের ২৩ তারিখ থেকে বুধবার (০২ জুন) পর্যন্ত সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ৮৮ জন ভারত ফেরত বাংলাদেশী দেশে ফিরেছে।
Read previous post:
বড়াইগ্রামে অন্তঃসত্তা নারীকে গলা কেটে হত্যা

তৃতীয় মাত্রা মো. সাইফুর রহমান বড়াইগ্রাম থেকে : নাটোরের বড়াইগ্রামে শাহানুর বেগম নামের ৮ মাসের অন্তঃসত্ত¡া এক নারীকে গলা কেটে...

Close

উপরে