Logo
সোমবার, ২১ জুন, ২০২১ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বীরগঞ্জে বোরো ধান কম্বাইন হারভেস্টার যন্ত্র দ্বারা কর্তন কার্যক্রমের উদ্বোধন

প্রকাশের সময়: ৬:৩১ অপরাহ্ণ - মঙ্গলবার | মে ২৫, ২০২১

তৃতীয় মাত্রা
দিনাজপুর থেকে, সিদ্দিক হোসেন : মঙ্গলবার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের শীতলাই গ্রামে জমিতে নেমে নিজে ধান কেটে ও কম্বাইন হারভেস্টার যন্ত্র দ্বারা ৫০ একর জমির ধান কর্তন কার্যক্রমের উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। উদ্বোধন শেষে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে প্রধান অতিথি দিনাজপুর আসরে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল বলেন জাতির জনক বঙ্গবন্ধু যে সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন তা আজ পূর্ণাঙ্গ সফলতার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা।

তাঁর দূরদর্শী নেতৃত্বের কারণেই কৃষি যান্ত্রিককরণ হয়েছে। কৃষিতে বাংলাদেশ স্বনির্ভরতা অর্জন করেছে। তিনি বলেন, আওয়ামী লীগ স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লড়াই অব্যাহত রাখে। আর অন্যান্যরা ক্ষমতায় এলে তারা স্বয়ংসম্পূর্ণতার পরিবর্তে ভিক্ষাবৃত্তিতে মনোনিবেশ করে। তারা মনে করে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলে ভিক্ষা পাওয়া যাবে না। জননেত্রী শেখ হাসিনা বাংলার মানুষকে ভিক্ষুকের জাতিতে রূপান্তরিত করতে চান না।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর খামারবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক প্রদীপ কুমার গুহ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আসলাম উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের। স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা কৃষি অফিসার আবু রেজা মো. আসাদুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক মোঃ সিদ্দিক হোসেন।

Read previous post:
গাজীপুরে আন্তঃজেলা ডাকাত দলের ২ সদস্য গ্রেফতার

তৃতীয় মাত্রা আরিফ মন্ডল, গাজীপুর থেকে : গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা ফ্লাইওভারের পাশে থেকে ডাকাতি হওয়া ১৫টি গরু ও ০২টি মহিষ...

Close

উপরে