Logo
সোমবার, ২১ জুন, ২০২১ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

মোদিকে সহমর্মিতা জানিয়ে শেখ হাসিনার চিঠি

প্রকাশের সময়: ৬:০৮ অপরাহ্ণ - সোমবার | মে ১০, ২০২১

তৃতীয় মাত্রা

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল ভারত। গেল সপ্তাহজুড়ে দেশটিতে দৈনিক সংক্রমণ চার লাখ ছাড়িয়েছে। দৈনিক মৃত্যুও পরপর দুইদিন চার হাজার ছাড়িয়ে গেছে। এই মহামারিতে স্বজন হারানো ও ক্ষতিগ্রস্তদের জন্য শোক ও প্রার্থনা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন।

সোমবার (১০ মে) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়। ওই চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রতি বাংলাদেশের দৃঢ় সহমর্মিতার বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে বলা হয়, চিঠিতে বাংলাদেশের সর্বাত্মক সহযোগিতায় একসঙ্গে করোনাভাইরাস মোকাবিলার বিষয়ে অঙ্গীকার করেন শেখ হাসিনা।
জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মোট সংক্রমিত ও মৃতদের প্রায় অর্ধেকই ভারতের। এই সময়ে দেশটিতে ৩ লাখ ৬৬ হাজার ৪৯৯ জন রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ৩ হাজার ৭৪৮ জন।

করোনার নজিরবিহীন সংক্রমণে ভারতের চিকিৎসাব্যবস্থা ভেঙে পড়েছে। অক্সিজেনের অভাবে বহু রোগী মারা গেছেন। ইতোমধ্যে জরুরি চিকিৎসা সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ।

Read previous post:
অবশেষে ফেরি চলাচলের অনুমতি

তৃতীয় মাত্রা অবশেষে দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচলের অনুমতি দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)। একইসঙ্গে যাত্রীর চাপ সামলাতে...

Close

উপরে