Logo
সোমবার, ২১ জুন, ২০২১ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

চট্টগ্রামে ডাকাতি প্রস্তুতিকালে গ্রেফতার ৫

প্রকাশের সময়: ৪:০১ অপরাহ্ণ - সোমবার | মে ১০, ২০২১

তৃতীয় মাত্রা
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম থেকে ঈদে অনেকেই ফিরছেন গ্রামের বাড়িতে। তাই খালি হয়ে পড়েছে চট্টগ্রাম নগরের অনকে বাসা-বাড়ি। সেই খালি বাসা লুটের প্রস্ততি নেওয়ার সময় গ্রেপ্তার হয়েছে ডাকাতদলের ৫ সদস্য। গ্রেপ্তারের পর পুলিশ জানিয়েছে, নগরের বিভিন্ন এলাকায় রেকি (আশপাশ ঘুরে) করে বেশ কিছু খালি ঘর চিহিৃত করেছে ডাকাতদল। মূলত গত কয়েকদিন ধরে যেসব ঘরে লাইট বন্ধ ও তালা দেওয়া সেগুলোই ছিল তাদের টার্গেটে।
রবিবার (৯ মে) নগরের রাত দেড়টার দিকে বাকলিয়া থানার শাহ আমানত সংযোগ সড়কের জিরাত ফ্যাশন গার্মেন্টস এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত পাঁচ ডাকাত হলেন তুলাতলী সুলতান কলোনীর মৃত আলী হোসেনের ছেলে মো. আল আমিন (২৪), ভেড়া মার্কেট এলাকার মো. ফরিদ আলমের ছেলে মো. রুবেল (২৩), বায়েজীদ থানা এলাকার মৃত সিরাজ মাস্টারের ছেলে মো. কবির হোসেন (২৫), পটিয়া থানা এলাকার মৃত মনির হোসেনের ছেলে শশি ওরফে বাদশা (২১) এবং বাকলিয়া তক্তারপুল এলাকার মৃত লাল মিয়ার ছেলে মো. শরিফ (২৪) ওরফে কালাইয়াকে। এদের বিরুদ্ধে সিএমপির বিভিন্ন থানায় ৭ থেকে ৮টি করে মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানায় , তাদের কাছে তথ্য ছিল বাকলিয়ার থানার ওই এলাকায় ডাকাতির প্রস্ততি নিচ্ছে একটি ডাকাতদল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় পুলিশ। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করেছিল তারা। তবে ধাওয়া করে ধরে ফেলে পুলিশ। তখন তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দেশিয় অস্ত্র সহ ঘরের দরজা ভাঙ্গার যাবতীয় সরঞ্জাম।
বাকলিয়া পুলিশের ওসি মুহাম্মদ রুহুল আমীন গ্রেপ্তার ডাকাতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চ্যাপ্টা লোহার চাপাতি, স্টিল ও প্লাস্টিকের টিপ ছোরা, প্লাস, লোহার রড, লোহার কোরাবারী। তিনি বলেন, লকডাউন থাকায় শহরের অনেকেই ঈদের অনেক আগেই শহর ছেড়ে গ্রামের বাড়ি চলে যাচ্ছে। আর এই সুযোগটা কাজে লাগানোর জন্য ২ থেকে ৩ দিন যাবৎ তারা বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করছে। যে বাসার লাইট ২/৩ দিন ধরে বন্ধ সেই বাসায় কেউ নেই ধরে নিয়েই টার্গেট করে। পাশাপাশি যে সকল বাসার বাইরে থেকে তালা দেওয়া সে সব বাসায় ওরা টার্গেট করে। টার্গেট করা বাসায় ডাকাতির উদ্দেশ্যেই অস্ত্র-সস্ত্র এবং ঘর ভাঙ্গার সরঞ্জাম নিয়ে সমবেত হয়েছে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করি আমরা। গ্রেপ্তারকৃত দের বিরুদ্ধে সিএমপির বিভিন্ন থানায় ৭/৮ টি করে মামলা রয়েছে।

Read previous post:
বাঁশখালীতে ট্রাক সিএনজি সংঘর্ষে নিহত ৩

তৃতীয় মাত্রা ছৈয়দুল আলম, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালীতে ট্রাক সিএনজি অটোরিক্সার সংঘর্ষে মা-মেয়েসহ ঘটনাস্থলে নিহত হয়েছে তিনজন। আস...

Close

উপরে